Pierce Brosnan

আইনি জটিলতায় ‘জেমস বন্ড’ পিয়ার্স ব্রসনান! অভিনেতার বিরুদ্ধে কী অভিযোগ?

আইনি জটিলতায় ফাঁসলেন জেমস বন্ড খ্যাত অভিনেতা পিয়ার্স ব্রসনান। আদালতে হাজিরা দিতে হবে তাঁকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ১৯:০৮
Share:

অভিনেতা পিয়ার্স ব্রসনান। ছবি: সংগৃহীত।

পর্দায় জেমস বন্ডের চরিত্রে তিনি যা ইচ্ছে করতে পারতেন। কিন্তু বাস্তব জীবনে যে তাঁর সেই স্বাধীনতা নেই, সেটা এ বার হাড়ে হাড়ে টের পাচ্ছেন ব্রিটিশ অভিনেতা পিয়ার্স ব্রসনান। আইনি জটিলতায় জড়িয়েছেন এই বর্ষীয়ান অভিনেতা।

Advertisement

পিয়ার্সের বিরুদ্ধে আমেরিকার ইয়েলোস্টোন জাতীয় উদ্যানে নিয়মভঙ্গের অভিযোগ উঠেছে। সূত্রের খবর, জঙ্গলের মধ্যে পর্যটকদের জন্য নিষিদ্ধ এলাকায় প্রবেশ করেছিলেন অভিনেতা। আমেরিকার সংবাদমাধ্যম সূত্রে খবর, চলতি বছরে ১ নভেম্বর ঘটনাটি ঘটেছে। ইতিমধ্যে ইয়োমিংয়ের ডিস্ট্রিক্ট কোর্টে পিয়ার্সের বিরুদ্ধে অভিযোগও দায়ের করা হয়েছে। সেখানে বলা হয়েছে, পায়ে হেঁটে জঙ্গলের ‘থার্মাল’ অঞ্চলে ঘুরে বেড়িয়েছেন তিনি। ইয়েলোস্টোন জাতীয় উদ্যানে একাধিক উষ্ণ প্রস্রবণ রয়েছে। অভিযোগের ভিত্তিতে আগামী ২৩ জানুয়ারি ইয়েলোস্টোন আদালতে অভিনেতাকে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

সম্প্রতি আমেরিকায় ‘আনহোলি ট্রিনিটি’ ছবির শুটিংয়ে ব্যস্ত ছিলেন পিয়ার্স। শুটিংয়ের ফাঁকে সময় বার করে তিনি ইয়েলোস্টোন জাতীয় উদ্যানে ঘুরতে যান। এই ছবিতে পিয়ার্সের সঙ্গেই রয়েছেন স্যামুয়েল এল জ্যাকসন। কেরিয়ারে একাধিক ছবির মধ্যে দর্শক পিয়ার্সকে মনে রেখেছেন বিট্রিশ গুপ্তচর জেমস বন্ডের চরিত্রের জন্য। ১৯৯৫ সালে মুক্তি পায় ‘গোল্ডেন আই’। এ ছাড়াও ‘টুমরো নেভার ডাইজ়’, ‘দ্য ওয়ার্ল্ড ইজ় নট এনাফ’ এবং ‘ডাই অ্যানাদার ডে’ ছবিতে তাঁকে ডব্‌ল ও সেভেনের চরিত্রে দেখা গিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন