Bollywood Controversy

লুকিয়ে প্রেম করেও কাটেনি গেরো! ব্যর্থ সম্পর্কের জন্য মা শ্রীদেবীকে দায়ী করলেন জাহ্নবী

একাধিক বার নাকি প্রেমে পড়েছেন তিনি। প্রেমও করেছেন চুটিয়ে। তার পরেও টেকেনি সম্পর্ক। প্রেমজীবনে নিজের ব্যর্থতার জন্য এ বার মা শ্রীদেবীকেই দায়ী করলেন জাহ্নবী কপূর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১৩:৪২
Share:

শ্রীদেবী ও জাহ্নবী কপূর। ছবি: সংগৃহীত।

বলিউডে নতুন প্রজন্মের নায়িকাদের মধ্যে তিনি অন্যতম নাম। তারকা মা-বাবার মেয়ে, বংশপরিচয়ের দিক থেকে কৌলীন্য কিছু কম নয়। ২০১৮ সালে ‘ধড়ক’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেকের পর পাঁচ বছরে ধীরে ধীরে বলিপাড়ার পরিচিত মুখ হয়ে ওঠেন জাহ্নবী কপূর। অভিনয় যেমনই করুন না কেন, তারকা-সন্তান হওয়ার খাতিরে পেশাগত জীবনে ছবিতে সুযোগ পেতে তেমন কাঠখড় পোড়াতে হয়নি জাহ্নবীকে। তবে ব্যক্তিগত জীবনে তারকা-সন্তান হওয়ার খেসারত দিতে হয়েছে তাঁকে। নায়িকা হয়েও তিনি নাকি ‘সিঙ্গল’। প্রেমে পড়েছেন একাধিক বার, তবে টেকেনি সম্পর্ক। কেন? প্রেমজীবনে তাঁর ব্যর্থতার নেপথ্যে নাকি রয়েছেন তাঁর নিজের মা!

Advertisement

সম্প্রতি এক সাক্ষাৎকারে জাহ্নবী জানান, গভীর ভালবাসা থাকা সত্ত্বেও মা শ্রীদেবীর সায় না থাকায় প্রেমিকের সঙ্গে সম্পর্ক ভাঙতে হয়েছে তাঁকে। জাহ্নবীর কথায়, ‘‘আমার জীবনের প্রথম সিরিয়াস সম্পর্ক যেটা... আমরা একে অপরকে ভীষণ পছন্দ করতাম। তাই আমার মা-বাবা তেমন ভাবে সায় না দিলেও আমি আর আমার প্রেমিক লুকিয়ে লুকিয়ে একে অপরের সঙ্গে দেখা করতাম। আলাদাই একটা রোমাঞ্চ ছিল আমাদের ওই সম্পর্কে।’’ তার পরেও ওই প্রেমিকের সঙ্গে জাহ্নবীর সম্পর্ক টেকেনি। জাহ্নবীর কথায়, ‘‘ওই সম্পর্কটা আর টিকিয়ে রাখাই যায়নি। আমি আমার মা-বাবাকে মিথ্যা বলতে বলতে ক্লান্ত হয়ে পড়েছিলাম। আর আমার মা-বাবা এতটাই সেকেলে আর কঠোর ছিলেন ওই সময়, ওঁরা বলেই দিয়েছিলেন, আমি কারও সঙ্গে প্রেম করতে পারব না।’’

বলিউডে অভিনেত্রী হিসাবে আত্মপ্রকাশ করার পর জাহ্নবীর প্রেমজীবন নিয়ে কম জলঘোলা হয়নি। ‘ধড়ক’ ছবির অভিনেতা ঈশান খট্টরের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে দীর্ঘ দিন ধরে জল্পনা চলেছে বলিপাড়ার অন্দরে। তা ছাড়াও, শিখর পাহাড়িয়ার সঙ্গে একাধিক বার নাম জড়িয়েছে জাহ্নবীর। তবে এখনও নাকি ‘সিঙ্গল’ই তিনি, দাবি শ্রীদেবী-কন্যার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন