COVID-19

Covid: যিশু ও ইন্দ্রদীপের উদ্যোগে বিনামূল্যে ‘সেফ হোম’, এগিয়ে এলেন বিধায়ক দেবাশিস কুমার

কবে চালু হচ্ছে ‘সেফ হোম’? কারা উদ্যোগ নিয়েছেন?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২১ ১৫:১৮
Share:

যিশু সেনগুপ্ত, ইন্দ্রদীপ দাশগুপ্ত, বিধায়ক দেবাশিস কুমার

নির্দিষ্ট দিনে অর্থাৎ বুধবার, ১৯ মে দক্ষিণ কলকাতার বাণীচক্র স্কুলে খুলে যাচ্ছে যিশু সেনগুপ্ত, ইন্দ্রদীপ দাশগুপ্ত, বিধায়ক দেবাশিস কুমারের উদ্যোগে তৈরি ‘সেফ হোম’। মঙ্গলবার নেটমাধ্যমে সরাসরি সে কথা জানালেন যিশু এবং ইন্দ্রদীপ দাশগুপ্ত। যিশুর কথায়, জাতীয় পুরস্কারজয়ী পরিচালক, সুরকারও এই উদ্যোগের সঙ্গে জড়িত। যেই কোভিড রোগীদের মৃদু উপসর্গ রয়েছে, তাঁরা এই ‘সেফ হোম’-এ থাকতে পারবেন। চিকিৎসা পরিষেবার পাশাপাশি, অক্সিজেন ও থাকা-খাওয়ার বন্দোবস্তও থাকবে বিনামূল্যে।

Advertisement

যিশু, ইন্দ্রদীপ, দেবাশিস ছাড়াও এই উদ্যোগে সামিল তাঁর স্ত্রী নীলাঞ্জনা সেনগুপ্ত, সন্দীপ ভূতোরিয়া, এষা দত্ত, দ্য বেঙ্গল স্বেচ্ছাসেবী সংস্থা, একাধিক চিকিৎসক এবং স্থানীয় মানুষ।

‘সেফ হোম’ সম্পর্কে ইন্দ্রদীপ দাশগুপ্ত জানান, আপাতত ২০টি শয্যার ব্যবস্থা করা হয়েছে। নির্দিষ্ট কিছু ওষুধই আক্রান্ত ব্যক্তি এখানে পাবেন। আচমকা অসুস্থতা বাড়লে তার দায়িত্ব নিতে হবে পরিবারের সদস্যদের। শুধু দক্ষিণ কলকাতার বাসিন্দারাই নন, ঘর ফাঁকা থাকলে শহরের যে কোনও প্রান্তের মানুষ আশ্রয় পাবেন এখানে, দাবি তাঁদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন