Joker

Joker 2: ফিরছে অন্ধকারের রাজা, দ্বিতীয় জোকার মুক্তি কবে? জানাল ওয়ার্নার ব্রাদার্স

আসছে জোকার সিক্যুয়েল। পরিচালনায় টড। আবারও ফিনিক্সের চমকপ্রদ অভিনয় দেখার অপেক্ষায় অনুরাগীরা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২২ ১৯:০৪
Share:

২০২৪ সালের ৪ অক্টোবর বিশ্ব জুড়ে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে জোকার- সিক্যুয়েল।

দুঃখ পেলে তার অট্টহাসি আসে। রাগ, হতাশা সবেরই বহিঃপ্রকাশ সেই হাসি। নিজেকে নিয়ন্ত্রণ করতে পারে না সে। পেশায় কৌতুকশিল্পী হওয়া তার পক্ষে তাই সুবিধের ছিল। মানুষ তাকে চিনত পার্টি মাতানো ‘জোকার’ বলেই। তবে নেপথ্যে ছিল স্নায়ুর রোগ। যা কেউ বোঝেনি। আমেরিকার বুকে কল্পিত এক শহরপ্রান্তের বাসিন্দা, স্ট্যান্ড আপ কমেডিয়ান আর্থার ফ্লেকের জীবনে ট্র্যাজেডি বয়ে নিয়ে আসে সমাজই। অন্ধকার জীবন বেছে নিতে বাধ্য হয় সে। ‘জোকার’ হয়ে ওঠে প্রতিবাদের মুখ, অন্ধকারের রাজা।

Advertisement

টড ফিলিপসের পরিচালনায় ২০১৯ সালে তৈরি হওয়া ছবি ‘জোকার’ বিশ্ব জুড়ে আলোড়ন ফেলেছিল। মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন ‘ট্যাক্সি ড্রাইভার’, ‘হার’-খ্যাত অভিনেতা জোয়াকিন ফিনিক্স।

হলিউড সূত্রে আগেই খবর ছিল, সে ছবির পরবর্তী অংশ আসতে চলেছে। যা মূল ছবির চেয়ে অনেকটাই আলাদা। আরও নাটকীয় এবং সঙ্গীতময়। নাম ‘জোকার: ফোলি আ দ্যু’। প্রথম ছবির মতো সিক্যুয়েল পরিচালনায়ও টড ফিলিপস। জোকারের ভূমিকায় এ বারও জোয়াকিন। সেই সঙ্গে এ ছবির বিশেষ আকর্ষণ হতে চলেছেন গাইকা লেডি গাগা।

Advertisement

বৃহস্পতিবার ছবি মুক্তির তারিখ ঘোষণা করল প্রযোজনা সংস্থা ওয়ার্নার ব্রাদার্স। ২০২৪ সালের ৪ অক্টোবর বিশ্ব জুড়ে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে জোকার-সিক্যুয়েল।

২০২০ সাল, একাডেমি মঞ্চে ১১টি পুরস্কার জিতেছিল ‘জোকার’। পরিচালক টড ফিলিপসের কাছে এই নির্মাণ যেমন গর্বের, তেমনই অভিনেতা ফিনিক্সের জীবনেও জোকার চরিত্র এক মাইলস্টোন। যে কারণে অস্কার-মঞ্চে সেরা অভিনেতার সম্মান জিতেছিলেন তিনি।

দ্বিতীয় জোকার পরিচালনার ক্ষেত্রে স্কট সিলভারের সঙ্গে যৌথ ভাবে চিত্রনাট্য লিখছেন ফিলিপস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন