দেশি গার্ল থেকে বেওয়াচ স্টার প্রিয়ঙ্কা চোপড়া

মুম্বই ফিরে পার্টি গিয়ে আগমন বার্তা প্রিয়ঙ্কা চোপড়ার ভারতীয় তারকারা কোনও অনুষ্ঠানে নির্দিষ্ট সময়ে আসছেন, এমন ঘটনা দুর্লভ। প্রিয়ঙ্কা চোপড়াও ‘বেওয়াচ’-এর প্রচারে দু’ঘণ্টা দেরি করে এলেন। নিজেই স্বীকার করেন, তিনি মোটেও পাংচুয়াল নন! ‘কোয়ান্টিকো’র শ্যুটিংয়ের সময় এর জন্য সমস্যায় পড়তে হয়েছিল তাঁকে।

Advertisement

শ্রাবন্তী চক্রবর্তী

মুম্বই শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০১৭ ০০:০০
Share:

ভারতীয় তারকারা কোনও অনুষ্ঠানে নির্দিষ্ট সময়ে আসছেন, এমন ঘটনা দুর্লভ। প্রিয়ঙ্কা চোপড়াও ‘বেওয়াচ’-এর প্রচারে দু’ঘণ্টা দেরি করে এলেন। নিজেই স্বীকার করেন, তিনি মোটেও পাংচুয়াল নন! ‘কোয়ান্টিকো’র শ্যুটিংয়ের সময় এর জন্য সমস্যায় পড়তে হয়েছিল তাঁকে।

Advertisement

হাসতে হাসতে বললেন, ‘‘ওখানে সকলেই ভীষণ পাংচুয়াল। আমার তো তৈরি হতেই বেশ সময় লাগে। প্রথম দিকে একটু লজ্জায় প়ড়ে যেতাম!’’

নিজের পেশাদারিত্ব দিয়ে অবশ্য সকলের মন জিতে নিয়েছিলেন ‘পিসি’। জোরদার প্রস্তুতি নিয়েই সেটে আসতেন। টেলিভিশন সিরিজ, সিনেমা, অস্কারের মঞ্চ থেকে জিমি ফ্যালনের শো সর্বত্রই তাঁর সদর্প উপস্থিতি ছিল।

Advertisement

প্রিয়ঙ্কাকে নিয়ে বলিউডও গর্বিত। কিন্তু তার মধ্যেই একটা চোরা প্রশ্ন উঁকি দিচ্ছে। বলিউডে কাজ পাচ্ছিলেন না বলেই কি সাগরপারে চেষ্টা চালালেন প্রিয়ঙ্কা? ‘বাজিরাও মস্তানি’র পর ভাল ছবি তিনি করেননি। শাহরুখ খান এবং কর্ণ জোহরের সঙ্গে খারাপ সম্পর্ক তাঁকে ক্রমশ কোণঠাসা করছে....এমন হাজারো কথা ভেসে বেড়াচ্ছিল। প্রিয়ঙ্কা কিন্তু বিষয়টা উড়িয়ে দিয়ে বললেন, ‘‘হ্যাঁ শুনছি, মুম্বইয়ে আমার কেরিয়ার শেষ বলেই নাকি হলিউডে গিয়েছি, এটা একেবারেই ভুল কথা। ‘কোয়ান্টিকো’র প্রস্তাব আমার কাছে এসেছিল। ভাল লেগে যায়, তাই করেছিলাম। তখন জানতাম না যে সিজন টু-ও আসবে।’’ টেলি সিরিজ করতে করতেই ‘বেওয়াচ’-এর প্রস্তাব আসে তাঁর কাছে। ‘না’ বলার কোনও প্রশ্নই ছিল না। আর এ সব করতে গিয়ে বলিউ়়ডের প্রস্তাবগুলো ফেরাচ্ছিলেন, সাফ জানালেন পিগি চপ্‌স। দেশে ফিরেই বড় পার্টি থ্রো করেন প্রিয়ঙ্কা। তাঁর প্রযোজিত মরাঠি ছবি ‘ভেন্টিলেটর’-এর জাতীয় পুরস্কার পাওয়ার জন্যই ছিল এই পার্টি। যেখানে কঙ্গনা রানাওয়াত, সুস্মিতা সেন, মাধুরী দীক্ষিত, রেখা, অনিল কপূর-সহ বলিউডের নামী সেলেবরা হাজির ছিলেন। আসলে পার্টি তো বাহানা। প্রিয়ঙ্কা এটা স্পষ্ট করে দিতে চাইছিলেন, বলিউডে তিনি আছেন, থাকবেন। মোটে পাঁচ দিনের জন্য এসেছেন। পার্টি আর ‘বেওয়াচ’-এর প্রচারের মাঝে তিনি নাকি বেশ কিছু প্রযোজক-পরিচালকের সঙ্গে বৈঠকও করে ফেলেছেন। বলিউডে জোর খবর, তিনি কল্পনা চাওলার বায়োপিক এবং অনিরুদ্ধ রায়চৌধুরীর পরের ছবিতেও আছেন। সাহির লুধিয়ানভিকে নিয়ে সঞ্জয় লীলা ভংশালীর ছবি করার পরিকল্পনা রয়েছে। সেখানে অমৃতা প্রীতমের চরিত্রটা প্রিয়ঙ্কা করতে পারেন বলেও খবর।

আরও পড়ুন:‘আমি সিঙ্গল, বয়ফ্রেন্ড থাকলে অনেক ঝামেলা’

ফিল্মি ব্যাকগ্রাউন্ড নেই তাঁর। বরাবর চেষ্টা করেছেন অন্য কিছু করতে। ‘‘কোনও ট্রেন্ড ফলো করিনি। সব সময়ে আলাদা কিছু করতে চেয়েছি। পড়ে গিয়েছি, আবার উঠেছি। বিউটি পেজেন্ট থেকে এসেছি বলে হয়তো কিছু জিনিস সহজে হয়েছে,’’ বলছেন প্রিয়ঙ্কা।

টানা অনেক দিন দেশের বাইরে তিনি। দেশের কোন জিনিসটা সবচেয়ে বেশি মিস করলেন? সকলকে অবাক করে জবাব দিলেন, ‘‘গরম। এখানে ফিরে এসে বাড়ির বারান্দায় কিছুক্ষণ দাঁড়িয়ে খোলা হাওয়ায় নিঃশ্বাস নিলাম। আমার ঠান্ডা একদম ভাল লাগে না আর আমেরিকায় এখনও বেশ ঠান্ডা। এখানকার গরম খুব এনজয় করছি।’’

প্রিয়ঙ্কা কেরিয়ারের শুরুতে নজর কেড়েছিলেন ‘অ্যায়তরাজ’ ছবিতে খলচরিত্র করে। ‘বেওয়াচ’-এর ট্রেলার দেখে স্পষ্ট, প্রিয়ঙ্কা এখানে অ্যান্টাগনিস্ট। তাঁর সংলাপও বেশ বোল্ড। ‘‘আমার কান গরম হয়ে যেত যখন এই সব শব্দ বলতে বলা হতো। বিশাল ভরদ্বাজ আমাকে কত বার বলেছেন অন্তত একটা অশ্লীল শব্দ বলতে। কোনও দিন রাজি হইনি।’’ ছবির ট্রেলারে প্রিয়ঙ্কাকে বেশ স্মার্ট লাগছে দেখতে। ‘‘একটা জিনিস সব সময়ে খেয়াল রাখতাম ভিলেনের চরিত্রেও আমাকে যেন এক দিকে ইভ্‌ল আর এক দিকে ফেমিনিন দেখতে লাগে,’’ বললেন তিনি। বোল্ড দৃশ্য করতেও আপত্তি নেই প্রিয়ঙ্কার। তাঁর মতে, ‘‘সেক্সুয়্যালিটিকে কখনও নিজের ঢাল বানাইনি। আমি হিন্দি ফিল্মে যা করেছি, ঠিক ততটাই ওখানে করেছি।’’

হলিউডে কাজের প্রসঙ্গে প্রিয়ঙ্কার সঙ্গে দীপিকা পাড়ুকোনের তুলনা আসবেই। ভিন ডিজেলের সঙ্গে দীপিকার ‘ট্রিপল এক্স’ একেবারেই জমেনি। ২ জুন বোঝা যাবে
এ বারের বাজিতে দীপিকাকে কতটা পিছনে ফেলতে পারলেন প্রিয়ঙ্কা। সিনেমা এবং জনপ্রিয়তার বিচারে হলিউডে এখনও প্রাথমিক ভাবে প্রিয়ঙ্কাই এগিয়ে।

তিনি অবশ্য তুলনা নিয়ে ভাবছেন না। তুলনা, সমালোচনা চলুক তার মতো করে। প্রিয়ঙ্কা নিজের মতো চলতে চান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন