SS Rajamouli

‘আরআরআর’ এর দ্বিতীয় ভাগ পরিচালনা করবেন না রাজামৌলি! কী বললেন পরিচালকের পিতা?

দেশের পাশাপাশি আন্তর্জাতিক মঞ্চেও ‘আরআরআর’ নিয়ে উৎসাহে ভাটা পড়েনি। কিন্তু ছবির সিক্যুয়েলের ক্ষেত্রে পরিচালকের আসন থেকে সরতে পারেন এসএস রাজামৌলি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ১৬:৪৩
Share:

(বাঁ দিকে) এসএস রাজামৌলি। পরিচালকের পিতা কেভি বিজয়েন্দ্রপ্রসাদ (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

চলতি বছরে অস্কার মঞ্চে নজির সৃষ্টি করেছিল রাম চরণ এবং জুনিয়র এনটিআর অভিনীত ছবি ‘আরআরআর’। সেরা সঙ্গীত বিভাগে এসএস রাজামৌলি পরিচালিত এই ছবির জনপ্রিয় ‘নাটু নাটু’ গানটির ঝুলিতে আসে অস্কার। দেশে বক্স অফিস সাফল্য এবং আন্তর্জাতিক মঞ্চে স্বীকৃতির পর এই ছবির সিক্যুয়েল নিয়েও চর্চা শুরু হয়েছে।

Advertisement

ছবির যে দ্বিতীয় ভাগ নিয়ে নির্মাতারা যে ভাবনাচিন্তা করছেন, সে খবর আগেই পাওয়া গিয়েছিল। তবে এ বার ছবিকে ঘিরে নতুন তথ্য প্রকাশ্যে এসেছে। অনুরাগীদের অনুমান ছিল ‘আরআরআর ২’ পরিচালনা করবেন রাজামৌলিই। কিন্তু এখন শোনা যাচ্ছে, তিনি ছবিটি পরিচালনা না-ও করতে পারেন। আর এই খবর দিয়েছেন স্বয়ং ছবির গল্পকার তথা রাজামৌলির বাবা কেভি বিজয়েন্দ্রপ্রসাদ। সম্প্রতি, একটি সাক্ষাৎকারে তিনি এই ছবি নিয়ে বেশ কিছু নতুন তথ্য প্রকাশ্যে এনেছেন। তিনি জানিয়েছেন, ছবিতে রাম চরণ এবং এনটিআর জুটি তো থাকছেই। পাশাপাশি এই ছবিকে হলিউডের স্তরে নির্মাণ করার পরিকল্পনা রয়েছে তাঁদের। বর্ষীয়ান চিত্রনাট্যকারের কথায়, ‘‘হলিউডের কোনও বড় প্রযোজনা সংস্থার সঙ্গে আমাদের গাঁটছড়া বাঁধার পরিকল্পনা রয়েছে।’’

‘আরআরআর’ ছবির একটি দৃশ্যে রাম চরণ এবং জুনিয়র এনটিআর। ছবি: সংগৃহীত।

তবে ওই সাক্ষাৎকারেই ‘বজরঙ্গী ভাইজান’-এর চিত্রনাট্যকার জানিয়ে দেন যে, ‘আরআরআর ২’ তাঁর পুত্রের পরিচালনা করার সম্ভাবনা কম। তবে ছবির সঙ্গে তাঁর রাজামৌলি জড়িয়ে থাকবেন। বিজয়েন্দ্রপ্রসাদ বলেন, ‘‘ছবিটি রাজামৌলি পরিচালনা করবেন অথবা ওঁর তত্বাবধানে অন্য কেউ পরিচালনা করবেন।’’

Advertisement

এই খবর ছড়িয়ে পড়তেই রাজামৌলি এবং ‘আরআরআর’ অনুরাগীরা দুই শিবিরে বিভক্ত হয়ে গিয়েছেন। কারও মতে, রাজামৌলি ছাড়া ভীম এবং রাজুর আখ্যান অসম্পূর্ণ রয়ে যাবে। আবার কেউ কেউ বলেছেন, রাজামৌলি পরিচালকের আসনে না বসলেও তিনি এই ছবির সঙ্গে জড়িয়ে থাকাটাও গুরুত্বপূর্ণ।

‘আরআরআর’-এর সাফল্যের পর আপাতত ‘এসএসএমবি২৯’ নিয়ে ব্যস্ত রয়েছেন রাজামৌলি। ছবির মুখ্য চরিত্রে রয়েছেন দক্ষিণী তারকা অভিনেতা মহেশ বাবু। আগামী অগস্টে মহেশ বাবুর জন্মদিন উদ্‌যাপনের মাধ্যমেই নাকি শুরু হতে চলেছে ছবির কাজ। বিজয়েন্দ্রপ্রসাদ জানিয়েছেন এই ছবির পর ‘মহাভারত’-এর কাজে হাত দেবেন রাজামৌলি। ফলে বোঝাই যাচ্ছে, ‘আরআরআর ২’-এর কাজ শুরু হতে আগামী কয়েক বছর অপেক্ষা করতে হবে অনুরাগীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন