Bollywood Scoop

‘ডিডিএলজে’তে কাজলকে কাঁধে তুলতে গিয়ে কোন বিপাকে পড়েছিলেন শাহরুখ, জানালেন কাজল

ভারতীয় বাণিজ্যিক ছবির দুনিয়ায় ‘দিলওয়ালে দুলহনিয়া লে যায়েঙ্গে’কে অনেকেই বিশেষ গুরুত্ব দেন। এই ছবির শুটিং করতে গিয়ে কেন বিপত্তির মুখে পড়তে হয় শাহরুখকে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৩ ১৭:৪৬
Share:

‘দিলওয়ালে দুলহনিয়া লে যায়েঙ্গে’ ছবিতে শাহরুখ-কাজল। ছবি: সংগৃহীত।

১৯৯৫-তে মুক্তি পেয়েছিল ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’। এই ছবিকে ভারতীয় বাণিজ্যিক ছবির দুনিয়ায় অনেকেই বিশেষ গুরুত্ব দেন। শাহরুখ-কাজলের কেরিয়ারের নতুন মোড় এনে দিয়েছিল ওই ছবি। বলিউডি ছবিতে প্রেমের সংজ্ঞা বদলে দিয়েছিল এই ছবি। এই ছবির হাত ধরেই বলিউড পেয়েছিল আগামীর ‘রোম্যান্টিক হিরো’ শাহরুখ খানকে। আদিত্য চোপড়া পরিচালিত ‘ডিডিএলজে’ সেই দিক থেকে ছিল এক টাটকা বাতাস। ২৮ বছর পরও এখন একই রকম আবেদন এই ছবির। এই ছবির শুটিংয়ে কাজলকে কাঁধে তুলতে গিয়ে কী অবস্থা হয়েছিল শাহরুখের? সেই অজানা কাহিনি ফাঁস করলেন কাজল।

Advertisement

শুটিং করতে গিয়ে কতই কী-ই না ঘটে, তা রয়ে যায় ক্যামেরার পিছনেই। 'ডিডিএলজে'-র পোস্টারের কথা সকলেরই মনে আছে। সেখানে কনের পোশাকে কাজল, এ দিকে কালো জ্যাকেট মাথায় টুপি জিন্স পরে দাঁড়িয়ে শাহরুখ তথা রাজ। কাঁধে তুলেছেন তাঁর সিমরনকে। দৃশ্যটি দেখতে যতখানি প্রেমময়, বাস্তবে কাজটি করতে গিয়ে বেশ বেগ পেতে হয় শাহরুখকে। যদিও প্রথমে শাহরুখ ভেবেছিলেন, সহজেই কাজলকে কাঁধে তুলে নেবেন। তাঁকে কাঁধে তুলে নিয়ে ছবি তুলেছেন, শুটিংও হয়েছে। কিন্তু পরে গোটা কাঁধ ‘লক’ হয়ে যায় শাহরুখের। যদিও কাজল নাকি আগেভাগেই সাবধান করেছিলেন তাঁকে। অভিনেত্রীর কথায়, ‘‘আমি বলেছিলাম, তুমি পারবে তো? ও বলেছিল, হ্যাঁ পারব। চিন্তা কোরো না, আমার শক্তি কিছু কম নয়।” এর পর অভিনেত্রী বলেন, ‘‘ও আমায় একটুও বুঝতে দেয়নি, আমি কতটা ভারী। তবে পরে ফ্রোজেন শোল্ডারের সমস্যায় ভুগতে হয়েছিল। বেচারা শাহরুখ!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন