Kangana Ranaut

বলিউডের পর ফ্যাশন ইন্ডাস্ট্রিকে তুলোধনা, নিজেকে পুঁজিবাদের শিকার বললেন কঙ্গনা!

নিজেকেই নিজে দুষলেন কঙ্গনা, নিলেন নতুন সিদ্ধান্ত। জানালেন শিকার হয়েছেন পুঁজিবাদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৩ জুন ২০২৩ ১৮:৩৮
Share:

অভিনেত্রী কঙ্গনা রানাউত। ছবি: সংগৃহীত।

এমনিতেই বলিউডের সঙ্গে কঙ্গনার আদায় কাঁচকলা সম্পর্ক। মাঝেমধ্যেই হিন্দি সিনেমার জগতের সাদাকালো দিক তুলে ধরেন সংবাদমাধ্যমের সামনে। এ বার কঙ্গনা খাপ্পা ফ্যাশন জগতের উপর। বলিউডের বিমানবন্দর লুক নিয়ে বাড়তি উৎসাহ লক্ষ করা যায় তারকাদের মধ্যে। আলোকচিত্রীরাও মুখিয়ে থাকে তাঁদের নিত্যনতুন লুকে ক্যামেরাবন্দি করার জন্য। এই মুহূর্তে বলিউড উঠতি তারকা থেকে নামজাদা নায়ক-নায়িকা সকলেই এর ট্রেন্ডে গা ভাসিয়েছেন। এ বার সেই হুজুগ থেকেই নিজেকে বার করলেন কঙ্গনা। বিমানবন্দরে দামি পোশাক পরার বিরোধিতা করলেন অভিনেত্রী। জানালেন এটা পুঁজিবাদী সমাজের ফিকির। যার শিকার তিনি নিজেও।

Advertisement

সম্প্রতি কঙ্গনা নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে বিমানবন্দর তোলা একগুচ্ছ ছবি পোস্ট করেন। সেখানেই জানান, নিজেকে আর এই ট্রেন্ডে ভাসাবেন না। পাশপাশি তাঁর দাবি, এই বিমানবন্দর লুক নাকি তাঁরই মস্তিষ্কপ্রসূত। তবে আর নয়, এ বার দেশীয় পোশাকই পরবেন অভিনেত্রী। কঙ্গনার কথায়, ‘‘এই ট্রেন্ডে গা ভাসিয়ে নিজেদেরকে আমরা শুধুমাত্র মূর্খ প্রমাণ করি। এতে আমরা কেবল আন্তর্জাতিক ডিজাইনারদের পকেট ভরাতে পারি।”

কঙ্গনা আরও বলেন, ‘‘এই ধরনের লুক শুধুই বোকা বানানোর জন্য। এই ট্রেন্ড হয়তো আমাকে পোশাক শৌখিনী হিসাবে আন্তর্জাতিক ব্র্যান্ডের প্রচার করতে উৎসাহিত করবে। কিন্তু এতে আমার নিজের লোকেরা, যেমন তাঁতি এবং হস্তশিল্পের সঙ্গে যুক্ত মানুষেরা ধীরে ধীরে আরও পিছিয়ে পড়ে। এতে দেশীয় সংস্কৃতি ও ঐতিহ্য ধাক্কা খাচ্ছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন