Kangana Ranaut

সব কারচুপি, টাকা ঢেলে ‘ব্রহ্মাস্ত্র’-র লাভের অঙ্ক বাড়িয়ে দেখাচ্ছেন নির্মাতারা! দাবি কঙ্গনার

‘ব্রহ্মাস্ত্র’ নির্মাতাদের তুলোধনা করেছেন কঙ্গনা রানাউত। সহ-প্রযোজক কর্ণ জোহর এবং পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের তীব্র নিন্দা করে কঙ্গনা বলেছেন, ৬০০ কোটি টাকাই জলে গিয়েছে।

Advertisement
শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ১২:৪৮
Share:

‘ব্রহ্মাস্ত্র’ দেখে নির্মাতাদের তুলোধনা করেছেন কঙ্গনা।

‘ব্রহ্মাস্ত্র’ বক্স অফিসে সফল? হতেই পারে না। কারচুপি করে গ্রাফ বাড়িয়ে দেখানো হচ্ছে, দাবি কঙ্গনা রানাউতের।

Advertisement

শনিবার অয়ন মুখোপাধ্যায়ের ছবির সহ-প্রযোজক কর্ণ জোহর নেটমাধ্যমে জানিয়েছিলেন, প্রথম দিনে ৭৫ কোটি টাকার ব্যবসা করেছে ‘ব্রহ্মাস্ত্র’। রবিবার তারই প্রতিক্রিয়ায় চলচ্চিত্র নির্মাতা-লেখক ইরে মৃদুলা ক্যাথারের টুইট শেয়ার করলেন কঙ্গনা। যেখানে ইরে লিখেছেন, ‘ব্রহ্মাস্ত্র-র পরিসংখ্যানে সম্পূর্ণ ভাবে কারসাজি করা হয়েছে। মোটা অঙ্কের টাকা ঢালা হয়েছে এর পিছনে। সম্ভবত এটিই এখনও পর্যন্ত ভারতের সবচেয়ে বড় জাল পরিসংখ্যান...!’ সেই পোস্টের নীচে কঙ্গনা লেখেন, ‘হ্যাঁ, কমপক্ষে এখন ৭০ শতাংশ (কারসাজি করা হয়েছে) ধরে নিতে হবে।’

সংবাদ সংস্থার দাবি, প্রথম দিনে বিশ্বব্যাপী ৭৫ কোটি টাকার ব্যবসা করেছে রণবীর কপূর এবং আলিয়া ভট্ট অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’। মন্দার বাজারে চমৎকার বক্স অফিস সংগ্রহের নজির তুলে ক্রমাগত ভরাডুবির হাত থেকে বাঁচিয়েছে এই ছবি, এমনটাই মনে করছেন একদল সমালোচক।

Advertisement

৪০০ কোটি টাকা বাজেটের ছবি যে মুক্তির পরই মাত করবে, এমনটা আশা করেননি অনেকেই। তবে তরণ আদর্শের মতো চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষকরা অবশ্য দু’সপ্তাহ আগেই এমন একটা ফলের কথা বলে রেখেছিলেন। হুড়হুড় করে অগ্রিম টিকিট বিক্রি হচ্ছিল ছবির। দ্বিতীয় দিনে গ্রাফ কিছুটা নামলেও সংবাদমাধ্যমের তথ্য অনুযায়ী, ‘ব্রহ্মাস্ত্র’-র সংগ্রহে ৩৫ কোটি টাকার বেশি।

যদিও ছবি দেখে নির্মাতাদের তুলোধনা করেছেন কঙ্গনা। সহ-প্রযোজক কর্ণ এবং পরিচালক অয়নের তীব্র নিন্দা করে কঙ্গনা বলেছেন, ৬০০ কোটি টাকাই জলে দিয়েছেন অয়ন। আর কর্ণ? তাঁর নাকি চিত্রনাট্যে মনই নেই। অন্যের যৌনজীবন নিয়েই বেশি আগ্রহ। সব মিলিয়ে এ ছবি এক বড়সড় ‘বিপর্যয়’ বলে মনে করছেন কঙ্গনা। সেই সঙ্গে এ বার যোগ করলেন কারচুপির অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন