Kapil Sharma

সংসারে খরচ কুলোতে পারছেন না, সঞ্চালনার পাশাপাশি নতুন কোন পেশা বেছে নিলেন কপিল?

অভিনয় এবং সঞ্চালনার পাশাপাশি অটোমোবাইল সংক্রান্ত ব্যবসার সঙ্গে যুক্ত রয়েছেন কপিল। তার পরও নাকি খরচে কুলোতে পারছেন না! নতুন এক পেশা বেছে নিলেন এই জনপ্রিয় সঞ্চালক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ২০:০৪
Share:

কপিল শর্মা। ছবি: সংগৃহীত।

মধ্যবিত্ত পরিবার থেকে মুম্বই এসেছিলেন অনেক স্বপ্ন নিয়ে। এখন হিন্দি টেলিভিশনে নিজস্ব শো রয়েছে তাঁর। পাশাপাশি বেশ কিছু সিনেমায় অভিনয় করেছেন। এই মুহূর্তে হিন্দি টেলিভিশনে সফলতম সঞ্চালক কপিল শর্মা। প্রতি পর্বে তাঁর পারিশ্রমিক প্রায় ৫০ লক্ষ টাকা। সূত্রের খবর, বছরে তাঁর উপার্জন ৩০ কোটিরও বেশি, মাসিক প্রায় তিন কোটি টাকা। সেই কপিল এ বার তিনি শুরু করলেন ভ্লগিং। সঞ্চালক অভিনেতার পাশাপাশি এ বার ইউটিউবার কপিল। নতুন এক পেশাকে বেছে নেওয়ার নেপথ্যে জানালেন কারণ।

Advertisement

অভিনয় এবং সঞ্চালনার পাশাপাশি অটোমোবাইল সংক্রান্ত ব্যবসার সঙ্গে যুক্ত রয়েছেন কপিল। সেখান থেকে অতিরিক্ত উপার্জন করেন তিনি। এক সাক্ষাৎকারে কপিল জানিয়েছেন, তিনি যত টাকাই উপার্জন করুন না কেন, তাঁর মানসিকতা এখনও নিম্ন মধ্যবিত্ত পরিবারের মতোই। খুব সহজে খরচ করতে চান না তিনি। এ বার সংসারে খরচ কুলোতে না পেরে নতুন এই পেশাকে বেছে নিলেন এই কৌতুকাভিনেতা। কপিলের প্রথম ভ্লগে দেখা মিলল ভিকি কৌশল এবং সারা আলি খানে‌র। তাঁরা এসেছিলেন কপিলের শো-তে ‘জ়রা হাটকে জ়রা বাঁচকে’ ছবির প্রচারে। তার ফাঁকেই উঁকি মারলেন কপিলের ইউটিউব চ্যানেলে। কপিল তাঁর ভ্লগে নিজের যাপনের টুকরো চিত্রই তুলে ধরেছেন।

মুম্বইয়ে এসে বিভিন্ন কমেডি শোয়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে শুরু করেন কপিল। ২০০৭ সালে একটি নামকরা প্রতিযোগিতায় অংশ নিয়ে বিজয়ী হন তিনি। পুরস্কার হিসাবে ১০ লক্ষ টাকাও পান। এই সময় তাঁর কেরিয়ারে নতুন মোড় আসে। তার পর আর ফিরে তাকাতে হয়নি কপিলকে। কৌতুকাভিনেতা হিসাবে ধীরে ধীরে জনপ্রিয় হয়ে উঠতে শুরু করেন কপিল। বিভিন্ন রিয়্যালিটি শোয়ে সঞ্চালনার কাজ করতে দেখা যায় তাঁকে। এই মুহূর্তে স্ত্রী, কন্যা ও পুত্রকে নিয়ে ঘোরতর সংসারী তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন