iifa

আইফা মঞ্চে ‘স্বজনপোষণ’ ঠাট্টা, নেটিজেনদের প্রতিবাদে ক্ষমা চাইলেন বরুণ

কর্ণদের এমন রঙ্গ-তামাশাকে মোটেই ভাল চোখে দেখছে না নেটিজেনরা। বলিউডের প্রথম সারির পরিচালকের মুখে এমন ‘কুইন’-এর প্রতি এমন ব্যঙ্গ-বিদ্রুপ শুনে প্রতিবাদ করেছেন টুইটারেত্তিরা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৮ জুলাই ২০১৭ ২০:০২
Share:

আইফা মঞ্চে কর্ণদের ‘নেপোটিজম রকস্’ চেঁচিয়ে ঠাট্টা। ছবি: এএফপি।

আইফা মঞ্চে কঙ্গনা রানাউতকে ‘স্বজনপোষণ’ খোঁচা। কর্ণ জোহরদের আচরণ মোটেই মেনে নিলেন না নেটিজেনরা। কর্ণ জোহরের মন্তব্যের তীব্র সমালোচনা হল টুইটারে। কর্ণের গলায় গলা মিলিয়েছিলেন যাঁরা, সেই বরুণ ধবন, সইফ আলি খানকেও ছেড়ে কথা বলেননি টুইটারেত্তিরা। দিনভর ট্রোলড হওয়ার পর অবশেষে মঙ্গলবার দুপুরে ক্ষমা চাইলেন বরুণ ধবন। টুইট করলেন, কাউকে আঘাত করার উদ্দেশ্য তাঁর ছিল না।

Advertisement

আইফা মঞ্চে কী বলেছিলেন কর্ণরা?

Advertisement

হাস্যকৌতুক চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার নিতে মঞ্চে উঠেছিলেন বরুণ ধবন। তখন সইফ হঠাৎ বলেন, ‘‘তুমি এখানে এসেছ তোমার বাবার জন্য।’’ বরুণের চটজলদি জবাব: ‘‘তুমিও এখানে এসেছ তোমার মায়ের সুবাদে।’’ কর্ণও জোর গলায় স্বীকার করে নেন, তাঁর পিছনেও ছিলেন তাঁর বাবা যশ জোহর। এর পর তিন জনে এক সুরে চেঁচিয়ে উঠে বলেন, ‘নেপোটিজম রকস্’। রঙ্গরসের শেষ হয়, ‘বোলি চুরিয়া, বোলে কঙ্গনা’ গান গেয়ে, কর্ণের টিপ্পটিতে। কর্ণের মন্তব্য: ‘‘কঙ্গনা কথা না বললেই ভাল হয়।’’

এ বছরই কর্ণ জোহরের চ্যাট শো ‘কফি উইথ কর্ণ’-এ এসে তাঁকে ‘স্বজনপোষণের ধ্বজাধারী’ বলেছিলেন কঙ্গনা রানাউত। এর পরই বলিউডের বিভিন্ন জেনারেশনের কাছে সমালোচিত হন কঙ্গনা।

আরও পড়ুন, বলিউডে স্বজনপোষণ রয়েছে: রণবীর কপূর

কিন্তু কর্ণদের এমন রঙ্গ-তামাশাকে মোটেই ভাল চোখে দেখছে না নেটিজেনরা। বলিউডের প্রথম সারির পরিচালকের মুখে এমন ‘কুইন’-এর প্রতি এমন ব্যঙ্গ-বিদ্রুপ শুনে প্রতিবাদ করেছেন টুইটারেত্তিরা।

কেউ বলেছেন, আইফা-র অনুষ্ঠানে কঙ্গনা রানাউতের অনুপস্থিতিকেই টার্গেট করেছিলেন কর্ণ। কারও তীব্র আক্রমণ, নিজের জাত চিনিয়ে দিলেন কর্ণ জোহর।

মুম্বই থেকে সুদূর নিউ জার্সি। এতটা পথ পেরিয়েও কর্ণ জোহরের গলা থেকে যে ‘কঙ্গনা-কাঁটা’ নামেনি, তা রবিবার রাতে অ্যাওয়ার্ড সেরিমনিতে ফের বুঝিয়েছেন তিনি। আর তাতেই বলিউডে নেপোটিজম বিতর্কের আগুনে ফের এক বার ঘি পড়ল। শেষ পর্যন্ত ক্ষমা চাইলেন বরুণ। এ বার কর্ণ বা সইফও কি সে পথে হাঁটবেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন