Karan Johar

প্রেম আর পারিবারিক নাটকের পালা শেষ! এ বার আদ্যোপান্ত অ্যাকশনে মন কর্ণের, সঙ্গী কারা?

রোম্যান্টিক ঘরানার ছবির জন্য বলিউডে নামডাক আছে কর্ণ জোহরের। তবে এ বার চেনা ছক ভেঙে বেরিয়ে নতুন কিছু করতে চান জনপ্রিয় প্রযোজক-পরিচালক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ২১:৪৮
Share:

প্রেম ও পরিবার বিষয়ক নাটকের বাইরে বেরিয়ে এ বার অ্যাকশন ঘরানার ছবি পরিচালনা করতে চান কর্ণ জোহর। ছবি: সংগৃহীত।

বলিউডে রোম্যান্টিক ঘরানার ছবির জগতে যশরাজ ফিল্মসের পরেই যাঁর নাম শোনা যায়, তিনি হলেন কর্ণ জোহর। ‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘কভি খুশি কভি গম’, ‘কভি অলবিদা না কহনা’ বা হালের ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ — প্রেমের ছবির পরিচালনায় কর্ণ জোহরের জু়ড়ি মেলা ভার। অন্য ঘরানার ছবি প্রযোজনা করেছেন বটে, তবে পরিচালনার ক্ষেত্রে এখনও পর্যন্ত অন্য কোনও ধরনের ছবিতে হাত পাকাননি তিনি। তবে এ বার নিজের চেনা ছক ভেঙে বেরতে চাইছেন কর্ণ। প্রেম ও পরিবার বিষয়ক নাটকের বাইরে বেরিয়ে এ বার অ্যাকশন ঘরানার ছবি পরিচালনা করতে চান তিনি। খবর, ইতিমধ্যেই তার প্রস্তুতি নেওয়াও শুরু করে দিয়েছেন ‘ধর্ম প্রোডাকশন্স’ কর্তা।‘রকি অউর রানি কি প্রেম কহানি’ ছবিই পরিচালক হিসাবে তাঁর শেষ প্রেমের ছবি হতে চলেছে। এ কথা আগেই জানিয়েছিলেন পরিচালক কর্ণ জোহর। গত ২৬ বছর ধরে একই ধরনের ছবি নিয়ে কাজ করার পর এ বার চেনা ছকের বাইরে বেরতে চান তিনি। খবর, এ বার অ্যাকশন ঘরানার ছবি পরিচালনায় হাত দিতে চান কর্ণ। অ্যাকশন ঘরানার ছবি পরিচালনা করে সাম্প্রতিক কালে সাফল্যে পেয়েছেন অয়ন মুখোপাধ্যায়, সিদ্ধার্থ আনন্দের মতো পরিচালকরা।

Advertisement

বক্স অফিসে রমরমিয়ে ব্যবসা করেছেন ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান- শিবা’, ‘পাঠান’-এর মতো ছবি। এ ছাড়া ‘টাইগার’-এর মতো ফ্র্যাঞ্চাইজ়ির সাফল্যের খতিয়ানও কিছু কম নয়। এই সব দিক বিচার করেই এ বার অ্যাকশনের দুনিয়ার পা রাখার ইচ্ছা প্রকাশ করেছেন কর্ণ। ইতিমধ্যেই ছবির জন্য প্রস্তুতি নেওয়াও শুরু করে দিয়েছেন তিনি। শোনা যাচ্ছে, পরিচালক হিসাবে নিজের অ্যাকশন ঘরানার প্রথম ছবির জন্য বলিউড অভিনেতা বরুণ ধওয়ান ও টাইগার শ্রফকে চূড়ান্ত করেছেন কর্ণ।‘বাগী’ ফ্র্যাঞ্চাইজ়ির মাধ্যমে ইতিমধ্যেই বলিউডে নিজেকে অ্যাকশন হিরো হিসাবে প্রতিষ্ঠা করেছেন টাইগার শ্রফ। অন্য দিকে ‘সিটাডেল’-এর মতো আন্তর্জাতিক মানের সিরিজ়ে কাজ করছেন বরুণ ধওয়ান। খবর, এই দুই তারকাকে ইতিমধ্যেই চূড়ান্ত করে ফেলেছেন কর্ণ। এ বার অপেক্ষা স্রেফ নায়িকার। উপযুক্ত অভিনেত্রী খুঁজে পেলেই শুরু হবে ছবির কাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন