Kareena Kapoor Khan

গর্ভাবস্থায় যোগ ব্যায়ামের ছবি দিয়ে ট্রোল হলেন করিনা

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২১ ২১:৩৬
Share:

করিনা কপূর খান।

পূর্ণ গর্ভাবস্থায় যোগব্যায়ামের ছবি গত সোমবার সমাজমাধ্যমে প্রকাশ করেছিলেন করিনা কপূর খান। করিনার এই পদক্ষেপে মুগ্ধ নেটাগরিকরা তাঁকে ‘কুল মা’, ‘দেশের সবচেয়ে স্টাইলিশ মা’-এর তকমা দিয়েছেন। কিন্তু দিন গড়াতেই বদলে গেল ছবি। এ বার ট্রোলিংয়ের তির ধেয়ে আসে হবু মায়ের দিকে।

Advertisement

নেটাগরিকদের একাংশ করিনার এই ফোটোশ্যুটকে ‘লোক দেখানো’ বলে কটাক্ষ করেছে। কেউ লিখছেন, ‘এই ধরনের ফোটোশ্যুট করে করিনা দেখাতে চাইছেন সারা ভারতে উনি একাই অন্তঃসত্ত্বা হয়েছেন’। কেউ আবার লিখলেন, ‘এটা করিনা কপূর খানের পাবলিসিটি স্টান্ট। মানুষের দৃষ্টি আকর্ষণ করার জন্য এই ধরনের কাজ করছেন তিনি’।

এ সব বক্তব্যের সারমর্ম, ভারতের প্রচুর মহিলাই গর্ভাবস্থায় কঠোর পরিশ্রমের কাজ করেন। কিন্তু তা ফোটোশ্যুট করে সমাজমাধ্যমে দেখানোর বিলাসিতার সুযোগ তাঁদের কাছে নেই। এক নেটাগরিক করিনার ছবির পাশে গর্ভবতী এক মহিলা শ্রমিকের ছবি রেখে তুলনা টেনে লিখেছেন, ‘আপনি ঠিক করুন কাকে সম্মান করবেন। কারণ, এটা কোনও সস্তার জিনিস নয়। সম্মান অর্জন করতে জানতে হয়’।

Advertisement

যদিও মিম, ট্রোল বা কটাক্ষকে কোনও দিন গুরুত্ব দেননি করিনা। আপাতত নতুন অতিথির আসার দিন গুনছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন