Kareena Kapoor Khan

‘স্বর্ণমন্দিরের সামনে দাঁড়িয়ে ইদের শুভেচ্ছা’! করিনার ছবি দেখে নেটাগরিকদের আক্রমণ 

কী আছে সেই ছবিতে? কী লেখা তার নীচে?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২১ ১৭:৩৯
Share:

করিনা কপূর খান

পিছনে অমৃতসরের স্বর্ণ মন্দির। সামনে দাঁড়িয়ে করিনা কপূর খান। মাথায় সবুজ ওড়না। চোখে কালো চশমা। এই পর্যন্ত কোনও দাবি নেই কারও। ঠিক সেই ছবির নীচে লেখা, ‘আমার সকল মুসলিম বন্ধু ও মুসলিম পরিবারকে জানাই ইদের শুভেচ্ছা’।

Advertisement

এই বক্তব্য পড়েই ঝাঁপিয়ে পড়লেন নেটাগরিকরা। আক্রমণ ধেয়ে গেল অভিনেত্রীর দিকে। কেউ বললেন, ‘আপনি এত বোকা! স্বর্ণমন্দিরের সামনে দাঁড়িয়ে ইদের শুভেচ্ছর কথা বলছেন’? কেউ অশ্রাব্য ভাষায় গালাগাল করতে শুরু করল। কারও বক্তব্য, ‘এটা মন্দিরও নয়, গুরুদ্বার’। কারও প্রশ্ন, ‘মন্দির আর মসজিদের তফাত জানেন’? কেউ আবার করিনাকে দেশের জন্য কিছু করার পরামর্শ দিলেন।

কিন্তু কেউ ভাল ভাবে না দেখেই আক্রমণ কর‍তে শুরু করলেন। ছবিটা করিনার বটে, কিন্তু নীচের লেখা তাঁর নয়। কারণ ইনস্টাগ্রামের ওই প্রোফাইল তাঁর নিজের নয়। ‘ফ্যান ক্লাব’-এর অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছে সেই ছবি। যেখানে স্পষ্ট করে লেখা রয়েছে, ‘ফ্যান পেজ ফর দ্য কুইন অব বলিউড’।

Advertisement

অকারণে করিনাকে নিয়ে কাঁদা ছোড়াছুড়ি চলল নেটমাধ্যমে। দু’এক জন নেটাগরিক বোঝানোর চেষ্টা করলেন যে করিনার আসল প্রোফাইল এটা নয়। কিন্তু কে শোনে কার কথা, কটূক্তি থামল না তাতেও। এই অতিমারির সময় তারকাদের নিয়ে ট্রোলিং-এর অভ্যেস কী আরও বাড়ল?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন