Kangana Ranaut

কার্তিকের প্রশংসায় পঞ্চমুখ কঙ্গনা, বলিউড ‘কুইন’কে জবাব দিলেন পর্দার ‘শেহজ়াদা’

বলিউডের শিল্পীদের নিয়ে সারা ক্ষণই রণংদেহি কঙ্গনা। তবে ব্যতিক্রম ঘটল কার্তিক আরিয়ানের ক্ষেত্রে। জবাব দিলেন শেহজ়াদা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৫৯
Share:

কার্তিকের প্রশংসায় পঞ্চমুখ কঙ্গনা, কী এমন করলেন অভিনেতা? ছবি: সংগৃহীত।

বলিউডের সঙ্গে কঙ্গনার রানাউতের আদায় কাঁচকলা সম্পর্ক। খান থেকে শুরু করে কপূর কিংবা চোপড়া— কাউকেই তুলোধনা করতে ছাড়েন না অভিনেত্রী। কিন্তু কার্তিক আরিয়ানের জন্য কঙ্গনার কণ্ঠে বিপরীত সুর। অভিনেতার প্রশংসায় পঞ্চমুখ বলিউডের ‘কুইন’। এমন প্রশংসা শুনে চুপ করে থাকেননি কার্তিক। পাল্টা জবাব এল অভিনেতার তরফে।

Advertisement

সম্প্রতি ‘আস্ক কঙ্গনা’ সেশনে অনুরাগীদের সঙ্গে চলে বেশ কিছু ক্ষণের কথোপকথন। সেখানেই এক অনুরাগী তাঁকে প্রশ্ন করেন, ‘‘আপনি কি কার্তিক আরিয়ানকে পছন্দ করেন?’’ তার উত্তরে কঙ্গনা লিখেছিলেন, ‘‘কার্তিক নিজেকে নিজে তৈরি করেছেন, কোনও শিবিরের অংশ নন তিনি।’’

সম্প্রতি একটি অনুষ্ঠানে সেরা অভিনেতার পুরস্কার পান কার্তিক। সেখানে তাঁকে কঙ্গনার এই মন্তব্য প্রসঙ্গে প্রশ্ন করা হলে অভিনেতা বলেন, ‘‘আমি কঙ্গনার ভক্ত। আমার প্রশংসা করেছেন বলে আমি কৃতজ্ঞ। ওঁর মতো একজনের কাছ থেকে প্রশংসা পেলে তো ভালই লাগে। ধন্যবাদ জানাব।’’ মায়ানগরীর চলচ্চিত্র জগতে প্রায় ১২ বছর কাটানোর পর কার্তিক এখন বর্তমান প্রজন্মের অন্যতম সেরা তারকা। যদিও তাঁর ‘শেহজ়াদা’ বক্স অফিসে ব্যর্থ। ইন্ডাস্ট্রির বাইরে থেকে এসে নিজের জায়গা তৈরি করার জন্য যথেষ্ট পরিশ্রমও করতে হয়েছে তাঁকে। একের পর এক অডিশন দিয়েছেন, কখনও লাইন টপকে এগিয়ে যাওয়ার সুযোগ পাননি। তবে নিজের ‘জার্নি’ নিয়ে গর্বিত কার্তিক। তাঁর কথায়, ‘‘আমি শুধু চাই আমার চারপাশের মানুষ যাতে বদলে না যান। আমি আমার চারপাশে ‘ইয়েস স্যর’ বলা মানুষদের চাই না। নিজের পেশায় শীর্ষে পৌঁছনোর জন্য এখনও অনেকটা রাস্তা চলা বাকি, অনেক শেখা বাকি। করতে হবে আরও পরিশ্রম।’’ তবে কঙ্গনা ও কার্তিকের মিল রয়েছে। দু’জনেই ইন্ডাস্ট্রির বাইরে থেকে এসেছেন। শুধু তা-ই নয়, কর্ণ জোহরের সঙ্গে এই দুই তারকার সম্পর্কের শীতলতার কথাও সকলের জানা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন