Entertainment news

৫০ টাকা পারিশ্রমিক পাওয়া দিলীপ জোশী ‘তারক মেহতা’ থেকে কত আয় করে জানেন?

এখন ‘তারক মেহতা কা উল্টা চশমা’-র প্রতি এপিসোডে তাঁর পারিশ্রমিক কত জানেন?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২০ ১৫:১৫
Share:
০১ ১২

‘তারক মেহতা কা উল্টা চশমা’র জনপ্রিয় চরিত্র জেঠালাল। প্রকৃত নাম দিলীপ জোশী। জনপ্রিয় এই কমেডি ড্রামার সৌজন্যে আজ তাঁকে চেনেন অনেকেই।

০২ ১২

অথচ জনপ্রিয় এই অভিনেতার জীবনে এমন দিনও গিয়েছে যখন ছোটখাটো কাজ পাওয়ার জন্য তাঁকে দরজায় দরজায় ঘুরতে হয়েছে। তাঁর জার্নিটা মোটেই সহজ ছিল না।

Advertisement
০৩ ১২

মাত্র ৫০ টাকা পারিশ্রমিকে ব্যাক স্টেজ পারফর্মও করেছেন তিনি। আর এখন ‘তারক মেহতা কা উল্টা চশমা’-র প্রতি এপিসোডে তাঁর পারিশ্রমিক কত জানেন?

০৪ ১২

গুজরাতের পোরবন্দরের গোসা গ্রামে ১৯৬৫ সালে জন্ম। ছোট থেকেই অভিনয়ে খুব ঝোঁক ছিল। ছেলের অভিনয়প্রীতি দেখে তাঁর মা থিয়েটার দলে নাম লিখিয়ে দিয়েছিলেন।

০৫ ১২

কিন্তু সে সময় অভিনয় করাটা খুব একটা ভাল চোখে দেখতেন না অনেকেই। তাই ছেলেকে থিয়েটারে ভর্তি করানো নিয়ে অনেক ব্যঙ্গ সহ্য করতে হয়েছিল দিলীপের মাকে।

০৬ ১২

থিয়েটার করতে ভালবাসতেন দিলীপ। অনেক গুজরাতি থিয়েটারে তিনি অভিনয় করেছেন। তবে থিয়েটার থেকে সে ভাবে নাম করতে পারেননি।

০৭ ১২

১৯৮৯ সালের ফিল্ম ‘ম্যায়নে প্যার কিয়া’-তে বলি ডেবিউ তাঁর। এই ফিল্মের ‘রামু’কে পছন্দ করেছিলেন দর্শক। এর পর থেকে প্রচুর গুজরাতি ধারাবাহিকেও সুযোগ পেতে শুরু করেন।

০৮ ১২

‘ফির ভী দিল হ্যায় হিন্দুস্তানী’, ‘হম আপকে হ্যায় কৌন’-এর মতো হিট ফিল্মেও তিনি অভিনয় করেছেন।

০৯ ১২

তবে ফিল্মে অভিনয় করে ততটা জনপ্রিয় হননি তিনি, যতটা হয়েছেন কমেডি ধারাবাহিকে অভিনয় করে।

১০ ১২

নাট্যকার তারক মেহতার ‘দুনিয়া নে উন্ধা চশমা’ নামের নাটক অবলম্বনে ২০০৮ সালে ‘তারক মেহতা কা উল্টা চশমা’ ধারাবাহিক সম্প্রচার হতে শুরু হয়।

১১ ১২

এই ধারাবাহিকেই জেঠালাল হন তিনি। এটাই ছিল তাঁর অভিনয় জীবনের টার্নিং পয়েন্ট। তাঁর অভিনয় দর্শকরা ভীষণ পছন্দ করেন। সুপারহিট এই ধারাবাহিকের সঙ্গেই মূলত জনপ্রিয় হয়ে ওঠেন দিলীপ।

১২ ১২

এই ধারাবাহিকের সৌজন্যেই তাঁর ঝুলিতে আসে ৫টি টেলি অ্যাওয়ার্ড এবং ২টি ইন্ডিয়ান টেলিভিশন অ্যাকাডেমি অ্যাওয়ার্ড। এপিসোড পিছু লক্ষাধিক টাকা পারিশ্রমিক নেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement