Kumar Sanu

Kumar Sanu: শহরের গন্ধ, পুজোর অনুভূতি ফিরে পেতে বিশেষ উদ্যোগ শানুর

অনেক দিন শহরের বাইরে। কিন্তু পুজোতে কলকাতা না এলে মনখারাপ। তাই মুম্বইয়েই পুজোর উদ্যোগ শানুর।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০২ জুলাই ২০২২ ১৯:৫৩
Share:

নিজের শহর,  চেনা গন্ধ, সেই স্মৃতিতে ডুব দিতেই নিজেই পুজোর উদ্যোগ নিলেন শানু।

অনেক দিন শহরের বাইরে? দুর্গাপুজো এলেই তাই মনখারাপ করে? আপনার মতোই মনখারাপ হয় নব্বই দশকের 'মেলোডি কিং'-এর। তিনি কুমার শানু । ঝুলিতে তাঁর একের পর এক হিট। আর বাংলার সঙ্গে তাঁর মুম্বইয়ের যোগ তো অনেক দিনের। তাই কলকাতা থেকে মুম্বই গেলেও, বাংলার সংস্কৃতির ছোঁয়া পাওয়া যায়। সেই অনুভূতিগুলোই তাজা করতে মুম্বইয়েই দুর্গা পুজোর আয়োজন করতে চলেছেন শানু ।

Advertisement

কলকাতায় জন্ম গায়কের। এই শহরেই তাঁর বেড়ে ওঠা। মুম্বই তাঁকে যতই সম্মান, প্রতিপত্তি দিক না কেন। নিজের মাটিকে কি ভোলা সম্ভব? কলকাতা মানেই দুর্গা পুজো।

নিজের শহর, সেই গন্ধ, সেই স্মৃতিতে ডুব দিতেই নিজেই পুজোর উদ্যোগ নিলেন শানু। এ প্রসঙ্গে তিনি বলেন, "কলকাতাতেই আমার জন্ম, বেড়ে ওঠা। দুর্গাপুজো আমার জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ। পৃথিবীর এত জায়গায় ঘুরেছি কিন্তু সেই আনন্দ আমি কোথাও উপভোগ করিনি।" তিনি আরও যোগ করেন, "মুম্বই আমার দ্বিতীয় বাড়ি। সেই পুজোর গন্ধ, সেই অনুভূতি ফিরে পেতেই আমার এ বছরে এই পুজোর আয়োজন।" মুম্বইয়ের অন্ধেরিতে পাঁচ দিন ব্যাপী অনুষ্ঠান হবে। অক্টোবরের প্রথমে আরব সাগরের পারে এক টুকরো কলকাতাকে দেখবে আমচি মুম্বই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন