Laapataa Ladies

‘সূর্যমুখী’ গ্রাম থেকে সোজা মেট গালায়! ‘লাপতা লেডিজ়’-এর নিতাংশীকে নিয়ে হইচই নেটদুনিয়ায়

কিরণ রাও পরিচালিত ‘লাপতা লেডিজ়’ ছবির মাধ্যমেই বড় পর্দায় আত্মপ্রকাশ নিতাংশীর। আর এ বার মেট গালাতেও প্রথম পা রাখলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৪ ১৫:২৮
Share:

‘লাপতা লেডিজ়’-এর ‘ফুল কুমারী’র বেশেই মেট গালা ২০২৪-এর মঞ্চে নিতাংশী গোয়েল। ছবি: সংগৃহীত।

মেট গালা ২০২৪-এ আলিয়া ভট্টের সাজ বিশেষ ভাবে নজর কেড়েছে। পোশাকশিল্পী সব্যসাচী মুখোপাধ্যায়ের ডিজ়াইন করা শাড়ি পরে লাল কার্পেটে হেঁটেছেন তিনি। সমাজমাধ্যম জুড়ে আলিয়ার এই শাড়ি বহুলচর্চিত। তবে, শুধু আলিয়া নয়। মেট গালা ২০২৪-এ উপস্থিত ছিলেন বলিউডের আরও এক অভিনেত্রী। ‘লাপতা লেডিজ়’ ছবির ‘ফুল কুমারী’ তথা নিতাংশী গোয়েল।

Advertisement

কিরণ রাও পরিচালিত ‘লাপতা লেডিজ়’ ছবির মাধ্যমেই বড় পর্দায় আত্মপ্রকাশ নিতাংশীর। আর এ বার মেট গালাতেও প্রথম পা রাখলেন তিনি। কিন্তু কোনও নামী শিল্পীর ডিজাইন করা পোশাক নয়। নিতাংশীর পরনে একটি লাল শাড়ি আর তার উপরে মেরুন রঙের শাল। মাথাও ঢাকা সেই মেরুন চাদরে। মুখও প্রসাধনীহীন। কপালে শুধু ছোট্ট টিপ। ছবিতে ‘ফুল কুমারী’র বেশ যেমন ছিল।

নিতাংশীর এই ছবি মুহূর্তে নেটদুনিয়ায় ছড়িয়ে পড়ে। নেটাগরিকেরা অবাক, কী ভাবে একটি ছবিতে অভিনয় করেই মেট গালায় পৌঁছে গেলেন তিনি! আসল ঘটন অন্য। আমির খান প্রযোজনা সংস্থার তরফ থেকে নিতাংশীর এই ছবি পোস্ট করা হয়। তারাই নিতাংশীর ছবি মেট গালার প্রেক্ষাপটে রেখে তৈরি করেছে। সেই ছবির ক্যাপশনে লেখা, ‘‘যথা সময়ে বাগানে আমাদের ‘ফুল’ ফুটেছে।’’ এ বার মেট গালার থিম ‘গার্ডেন অফ টাইম’। সেই জন্যই উপস্থিত অতিথিদের পোশাকে লক্ষ করা গিয়েছে ফুলের ছোঁয়া। তাই মজার ছলে প্রযুক্তির সাহায্যে জলজ্যান্ত ‘ফুল’-এর ছবিই মেট গালার লাল কার্পেটে নিয়ে গিয়েছে আমির খানের প্রযোজনা সংস্থা। সেই ছবি তাঁর সমাজমাধ্যমে শেয়ার করেন নিতাংশী।

Advertisement

ছবিটি তৈরি করা হলেও, পছন্দ হয়েছে নিতাংশীর অনুরাগীদের। এক জন মজা করে মন্তব্য করেছেন, ‘‘মেট গালাতেও ফুল তার চিরকালীন বিয়ের পোশাকে।’’ আর এক জনের মন্তব্য, ‘‘সূর্যমূখী গ্রাম থেকে মেট গালা! ফুল কুমারীই আগামীর বড় ব্যক্তিত্ব।’’ অনেকে আবার সত্যি সত্যিই নিতাংশীকে মেট গালার লাল কার্পেটে ভবিষ্যতে দেখতে চাইছেন।

উল্লেখ্য, ‘লাপতা লেডিজ়’-এ ‘ফুল কুমারী’র চরিত্রে তাঁর সারল্যে ভরা অভিনয় মুগ্ধ করেছে দর্শকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন