Lata Mangeshkar

সিল করা হল লতা মঙ্গেশকরের বাংলো, সুস্থ গায়িকা ও পরিবারের সদস্যরা

শুধুমাত্র আগাম সতর্কতা হিসেবেই এই পদক্ষেপ বলে জানিয়েছেন বিএমসি কর্তৃপক্ষ।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২০ ১৬:০৫
Share:

সিল করা হল লতা মঙ্গেশকরের বাড়ি।

অমিতাভ, রেখার পর এ বার লতা মঙ্গেশকরেমুম্বইয়ের বাসভবন ‘প্রভূকুঞ্জ’ সিল করে দিল বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন (বিএমসি)। তবে কিংবদন্তী গায়িকা-সহ বাড়ির সব সদস্য সুস্থ আছেন বলে পরিবারের তরফে জানানো হয়েছে। বাড়িতে বেশ কয়েকজন প্রবীণ সদস্য থাকায় এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে। একইসঙ্গে কোনওরকম গুজবে কান না দেওয়ার জন্যও পরিবারের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে।

Advertisement

গত মাসেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন অমিতাভ বচ্চন, অভিষেক, ঐশ্বর্য ও বিগ বি-র ৮ বছরের নাতনি আরাধ্যা। তার পরেই তাঁদের বাড়ি সিল করে দেওয়া হয়েছিল। তবে এখন বচ্চন পরিবারের সবাই সুস্থ। অন্য দিকে রেখার বাড়ির নিরাপত্তারক্ষীর করোনা পজিটিভ ধরা পড়ায় তাঁর বাংলোও সিল করে দিয়েছিল প্রশাসন। এর পর শনিবার লতা মঙ্গেশকরের বাড়িতেও একই বন্দোবস্ত করল বিএমসি। যদিও বাড়ির কেউ করোনা আক্রান্ত হননি। শুধুমাত্র আগাম সতর্কতা হিসেবেই এই পদক্ষেপ বলে জানিয়েছেন বিএমসি কর্তৃপক্ষ।

গায়িকার পরিবারের তরফে শনিবার একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ‘‘আমাদের পরিবারের সদস্যদের নিয়ে কোনও রকম গুজবে কান দেবেন না। আমরা বাড়ির সবাই একত্রিত হয়ে চূড়ান্ত সতর্কতামূলক ব্যবস্থা করেছি। বিশেষ করে প্রবীণ নাগরিকদের সুস্থতা ও নিরাপত্তার জন্য একে অন্যকে সাহায্য করছি। অন্যরাও সবাই সুস্থ আছেন। ঈশ্বরের কৃপা ও আপনাদের শুভকামনায় পরিবারের সবাই নিরাপদে আছেন।’’

Advertisement

আরও পড়ুন: উৎসবের দিনে ‘দো গজ কি দূরি, মাস্ক জরুরি’, ‘মন কি বাত’-এ বার্তা মোদীর

আরও পড়ুন: এসি বন্ধ, থাকবে না টোকেন, কড়া বিধিনিষেধে চলবে দিল্লি মেট্রো

তবে ওই বিবৃতিতেই আরও জানানো হয়েছে, করোনাভাইরাস অতিমারির সংক্রমণের শুরুর দিকেই তাঁদের বাংলো সিল করা হয়েছিল। বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘‘শনিবার সন্ধ্যা থেকে প্রচুর উদ্বিগ্ন মানুষ ফোন করে জানতে চেয়েছেন আমাদের বাংলো সিল করা হয়েছে কি না। বাড়ি কর্তৃপক্ষ ও বিএমসি মিলে অতিমারির শুরুতেই বাড়ি সিল করেছে। প্রবীণ নাগরিকরা থাকায় এই সতর্কতামূলক ব্যবস্থা বাধ্যতামূলক করা হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রাখতে আমরা এ বছর গণেশ পূজাও করেছি পারিবারিক চৌহদ্দির মধ্যে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন