Raj Kapoor

মুম্বইয়ে রাজ কপূরের ঐতিহ্যবাহী বাংলো অধিগ্রহণ করল গোদরেজ! কী হবে সেখানে?

জমিটি কপূর পরিবারের উত্তরাধিকারীদের কাছ থেকেই বৈধ চুক্তিতে কিনেছে গোদরেজ। চুক্তিতে উল্লিখিত বিক্রয়মূল্য অবশ্য প্রকাশ করা হয়নি। ঠিক কোথায় গড়ে উঠতে চলেছে নতুন বিলাসবহুল প্রকল্পটি?

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৩৭
Share:

বিলাসবহুল আবাসন প্রকল্প তৈরি করতে মুম্বইয়ের চেম্বুরে জায়গা খুঁজছিল তারা। রাজের ঐতিহ্যবাহী বৃহৎ বাংলোটি সে দিক দিয়ে আদর্শ। — ফাইল চিত্র।

প্রয়াত চলচ্চিত্র অভিনেতা, পরিচালক এবং প্রযোজক রাজ কপূরের বাংলো অধিগ্রহণ করল গোদরেজ সংস্থা। শুক্রবার গোদরেজ প্রপার্টিজ লিমিটেড জানিয়েছে, বিলাসবহুল আবাসন প্রকল্প তৈরি করতে মুম্বইয়ের চেম্বুরে জায়গা খুঁজছিল তারা। রাজের ঐতিহ্যবাহী বৃহৎ বাংলোটি সে দিক দিয়ে আদর্শ।

Advertisement

জমিটি কপূর পরিবারের উত্তরাধিকারীদের কাছ থেকেই বৈধ চুক্তিতে কিনেছে গোদরেজ। চুক্তিতে উল্লিখিত বিক্রয়মূল্য অবশ্য প্রকাশ করা হয়নি।

নতুন বিলাসবহুল প্রকল্পটি মুম্বইয়ের চেম্বুরে দেওনার ফার্ম রোডে, টাটা ইন্সটিটিউট অফ সোশ্যাল সায়েন্স-এর গা ঘেঁষে গড়ে উঠতে চলেছে।

Advertisement

এর আগে ২০১৯ সালে কপূরদের আরও একটি সম্পত্তি কিনে নেয় গোদরেজ। চেম্বুরেই অবস্থিত আর কে স্টুডিয়ো। সেখানেও একটি প্রকল্প গড়ে উঠছে, যেটি শেষ হবে চলতি বছরেই।

গোদরেজের প্রধান গৌরব পাণ্ডে বললেন, “আমাদের পোর্টফোলিয়োতে এমন বৈগ্রহিক কাজ রাখতে পেরে আমরা খুবই খুশি। কপূর পরিবারের কাছেও আমরা কৃতজ্ঞ, আমাদের উপর এতটা ভরসা করার জন্য। ”

গত কয়েক বছর ধরেই বড় করে আত্মপ্রকাশ করতে চাইছে গোদরেজের মতো বিপণন সংস্থা। গৌরব জানান, চেম্বুরে তাঁদের অবস্থান দৃঢ় হলে তাঁরা আরও সমৃদ্ধ হবেন ব্যবসায়।

কপূরদের পুরনো ভিটেয় অনেক অনেক পারিবারিক আবেগ জড়িয়ে রয়েছে। সেই সঙ্গে পরতে পরতে রয়েছে ইতিহাস। রণধীর কপুর বলেন, “কপূর পরিবারের কাছে এই বাংলো কতখানি, তা বলে বোঝাতে পারব না। কত স্মৃ্তি…কত ইতিহাস, সব এখানেই। কিন্তু গোদরেজের সঙ্গে হাত মেলাতে পেরে আমরা এই পারিবারিক সম্পদকেই পরের ধাপে নিয়ে যেতে পারব। তারা দেশের অন্যতম বড় সংস্থা যারা রিয়েল এস্টেট ব্যবসার উন্নতিতে সচেষ্ট। অতএব আমরা আশাবাদী।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন