Alankrita Shrivastava

বোর্ডের বাধা পেরিয়ে অবশেষে মুক্তি পাচ্ছে ‘লিপস্টিক আন্ডার মাই বুরখা’

এ বছরের জানুয়ারি মাসেই মুক্তি পাওয়ার কথা ছিল ছবিটির। কিন্তু, নিহালনির আপত্তিতে তা হয়ে ওঠেনি। তাঁর যুক্তি ছিল, ছবিটি খুব বেশি রকমের নারীকেন্দ্রিক। শুধু তাই নয়, দেশের নির্দিষ্ট একটি সম্প্রদায়ভুক্ত মানুষের অনুভূতিতে তা আঘাত করতে পারে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৮ জুন ২০১৭ ১৫:৩৬
Share:

মঙ্গলবার সামনে এসেছে ছবিটির নতুন এক ট্রেলার।

সেন্সর বোর্ড প্রধান পহেলাজ নিহালনির আপত্তিতে মুক্তি আটকে ছিল ‘লিপস্টিক আন্ডার মাই বুরখা’র। তা বলে হাল ছাড়তে নারাজ ছবির প্রযোজক প্রকাশ ঝা। তিনি পাল্টা আবেদন জানিয়েছিলেন ফিল্ম সার্টিফিকেশন অ্যাপিলেট ট্রাইবুনালে (এফসিএটি)। অবশেষে সেখান থেকেই মিলেছে ছাড়পত্র। আগামী ২১ জুলাই মুক্তি পাচ্ছে ছবিটি। এফসিএটি-র ছাড়পত্র মেলার পর মঙ্গলবার সামনে এসেছে ছবিটির নতুন এক ট্রেলার।

Advertisement

এ বছরের জানুয়ারি মাসেই মুক্তি পাওয়ার কথা ছিল ছবিটির। কিন্তু, নিহালনির আপত্তিতে তা হয়ে ওঠেনি। তাঁর যুক্তি ছিল, ছবিটি খুব বেশি রকমের নারীকেন্দ্রিক। শুধু তাই নয়, দেশের নির্দিষ্ট একটি সম্প্রদায়ভুক্ত মানুষের অনুভূতিতে তা আঘাত করতে পারে। নিহালনির যুক্তি যাই হোক না কেন, পরিচালক অলঙ্কৃতা শ্রীবাস্তবের দাবি, ‘লিপস্টিক আন্ডার মাই বুরখা’ আসলে সামাজিক পক্ষপাতে এবং বৈষম্যমূলক ছুত্‌মার্গের বিরুদ্ধে চার নারীর প্রতিবাদের ছবি।

ইতিমধ্যে একাধিক আন্তর্জাতিক পুরস্কার জিতে নিয়েছে প্রকাশ ঝায়ের এই ছবি। মুম্বই চলচ্চিত্র উৎসবেও দেখানো হয়েছে। তবে, দেশের বেশির ভাগ দর্শক এখনও দেখেননি ছবিটি। এ বার সেই দীর্ঘ অপেক্ষার অবশান হবে।

Advertisement

আরও পড়ুন: জেলবন্দিদের অন্য পরিচয়ের গল্প শোনাবে বলিউড

দেখুন ছবিটির নতুন ট্রেলারটি:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন