Lust Stories 2

‘লাস্ট স্টোরিজ় ২’-এর তিলোত্তমা আদতে জয়া বচ্চনের কাছের আত্মীয়, জানুন কী ভাবে

এই মুহূর্তে ‘লাস্ট স্টোরিজ় ২’ ছবির কারণে চর্চায় রয়েছেন অভিনেত্রী তিলোত্তমা সোম। তবে অনেকেই জানেন না, অভিনেত্রীর সঙ্গে জয়া বচ্চনের এক গভীর সম্পর্ক রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৩ ১৭:৫৩
Share:

(বাঁ দিকে) তিলোত্তমা সোম। জয়া বচ্চন (ডান দিকে)। ছবি : সংগৃহীত।

সম্প্রতি মুক্তি পেয়েছে ‘লাস্ট স্টোরিজ় ২’। সেখানে চারটি গল্পের মধ্যে যাকে নিয়ে সব থেকে বেশি চর্চা, সেটি কঙ্কনা সেনশর্মা পরিচালিত ‘দ্য মিরর’। এই ছবিতে তিলোত্তমা সোমের অভিনয় প্রশংসিত হয়েছে বিভিন্ন মহলে। বহু বছর ধরে অভিনয় করছেন তিলোত্তমা। তবে বার বার এই ইন্ডাস্ট্রিতে চেহারা নিয়ে নানা রকম কটাক্ষের শিকার হতে হয়েছে। ক্রমাগত পরিচারিকার চরিত্রে দেখা গিয়েছে তাঁকে। একটা সময় বিরক্ত হয়ে পড়েন তিলোত্তমা নিজেই। ২০০১ সালে মীরা নায়ার পরিচালিত ‘মনসুন ওয়েডিং’ ছবির মাধ্যমে অভিষেক হয় তিলোত্তমার। তবে মূল ধারার বাণিজ্যিক ছবি নয়, বরং তিনি নিজের পরিচয় তৈরি করেছেন সমান্তরাল ছবির জগতে। তবে ওটিটি আসার পর এই ধরনের বিভাজন ভেঙে যাওয়ায় অনেক বেশি পর্দায় দেখা যাচ্ছে তাঁকে। যদিও তার জন্য মাঝে বেশ একটা লম্বা সময় পার করতে হয়েছে তিলোত্তমাকে। তবে জানেন কি, অভিনেত্রী সঙ্গে জয়া বচ্চনের একটি সম্পর্ক রয়েছে। দু’জনেই বাঙালি। তবে সেটাই একমাত্র যোগসূত্র নয়।

Advertisement

তিলোত্তমা আসলে জয়া বচ্চনের বাড়ির বৌ। অমিতাভ-ঘরনির বোনপো কুণাল বসুর স্ত্রী তিলোত্তমা। দীর্ঘ আট বছর সম্পর্কে থাকার পর জয়ার দিদির ছেলের সঙ্গে বিয়ে হয় তিলোত্তমার। একেবারে বাঙালি আচার-অনুষ্ঠান পালন করে বিয়ে হয় তিলোত্তমা-কুণালের। ২০১৫ সালে গোয়ায় ধুমধাম করে বিয়ে করেন তাঁরা। তিলোত্তমা-কুণালের বিয়েতে অমিতাভ বচ্চন-সহ হাজির ছিল গোটা বচ্চন পরিবার। তিলোত্তমার স্বামী কুণাল পেশায় উদ্যোগপতি। একটি কফি তৈরির কোম্পানির মালিক কুণাল। দু’জনের সুখের সংসারের কোনও রকম চিত্র সচরাচর প্রকাশ্যে তুলে ধরেন না অভিনেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন