Mahira Khan

পাকিস্তানে সাহিত্য সভায় যোগ দিয়ে ভয় পেয়ে যান অভিনেত্রী মাহিরা! কী বললেন তিনি?

সম্প্রতি পাকিস্তানে একটি সাহিত্য সভায় যোগ দিতে গিয়েছিলেন মাহিরা খান। সেখানেই এক অপ্রীতিকর পরিস্থিতির সম্মুখীন হতে হয় তাঁকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৪ ১৯:২০
Share:

মাহিরা খান। ছবি: সংগৃহীত।

অনেক সময়ে তারকারা হাতের নাগালে চলে এলে তাঁদের ছুঁয়ে দেখতে চান অনুরাগীরা। কখনও আবার ‘নিজস্বী’ তুলতে চান। অনেক সময় তাঁদের আবার অনুরাগীদের বাড়তি ভালবাসার কারণে নানা রকমের অপ্রীতিকর পরিস্থিতিরও সম্মুখীন হতে হয়।

Advertisement

সম্প্রতি পাকিস্তানে একটি সাহিত্য সভায় যোগ দিতে গিয়েছিলেন মাহিরা খান। সেখানেই মঞ্চে বসেছিলেন অভিনেত্রী। তখন দর্শকাসন থেকে তাঁর দিকে ছোঁড়া হয়ে বেশ কিছু জিনিস। তৎক্ষণাৎ প্রতিবাদ করেন অভিনেত্রী। বিরক্ত হয়ে মাহিরা বলেন, ‘‘এটা কিন্তু গ্রহণযোগ্য নয়।’’ এই ঘটনায় রীতিমতো ভয় পেয়ে যান মাহিরা। তবে একটি সিদ্ধান্তও নিয়েছেন এর প্রেক্ষিতে।

এ দিনের অনুষ্ঠানের ভিডিয়ো শেয়ার করে হতাশার সঙ্গে লেখেন, ‘‘ মঞ্চে অনুষ্ঠান চলাকালীন কোনও কিছুই ছোঁড়া ঠিক নয়। কাগজে মোড়ানো ফুল হলেও তা মঞ্চে ছোঁড়া যায় না। পুরো ঘটনাটা খুব ভুল একটা নজির স্থাপন করেছে, এটা কখনও মেনে নেওয়া যায় না।’’

Advertisement

মাহিরা জানান এই ঘটনায় তিনি ভয় পেয়েছিলেন। অভিনেত্রী লেখেন, 'এই ঘটনায় আমি সত্যিই খুব ভয় পেয়ে যাই। না, শুধু নিজের জন্য নয়, অন্যদের কথা ভেবেও। আমার মতো এই পরিস্থিতিতে অন্য কাউকেও তো পড়তে হতে পারে!’’ তবে এই ঘটনার পরও মঞ্চ ছেড়ে বেরিয়ে যাননি তিনি। ভালবাসায় বিশ্বাসী মাহিরা। হয়তো তাই। সে দিন অনুষ্ঠানে প্রায় ১০ হাজার দর্শক হাজির ছিলেন।

মাহিরা এ দিনের ঘটনার পর ঠিক করেছেন, এই রকম আরও অনুষ্ঠান তিনি করবেন। কারণ হিসাবে মাহিরা বলেন, ‘‘পাকিস্তানের অনেক শহরে এই ধরনের অনুষ্ঠানের প্রয়োজন রয়েছে। কারণ আপনি যত বেশি সব কিছু নিয়ে আলোচনা করবেন, ততই আপনি সচেতন এবং শিক্ষিত হবেন। ততই আমাদের একে অপরের প্রতি ভালবাসা ও বোঝাপড়া আরও বাড়বে। কারণ এখনও ঐক্যবদ্ধতার অভাব রয়েছে। এই ধরনের অংশগ্রহণের মাধ্যমে মানুষের মধ্যে ঐক্য গড়ে উঠবে।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন