Chehre

‘চেহরে’ ছবির প্রচারে অভিনেত্রী রিয়া চক্রবর্তীকে রাখা হবে কিনা, সিদ্ধান্ত নিতে বৈঠক

গত বছরের ২৪ এপ্রিল ‘চেহরে’ ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু করোনা অতিমারির জন্য তা সম্ভব হয়ে ওঠেনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২১ ২০:৩১
Share:

‘চেহরে’ ছবির পোস্টার (বাঁ), রিয়া চক্রবর্তী (ডান)।

‘চেহরে’ ছবির প্রচারে অভিনেত্রী রিয়া চক্রবর্তীকে রাখা হবে কিনা, তা নিয়ে চলছে বৈঠক। এর পিছনে রয়েছে বিগত ১১ মাসের ঘটনাপ্রবাহ। ছবির শ্যুটিং ও মুক্তির মাঝের সময়টার মধ্যে ঘটে গিয়েছে একাধিক ঘটনা। যে অভিনেত্রী গোটা দেশের ‘চক্ষুশূল’ হয়ে উঠেছেন, তাঁকে দিয়ে ছবির প্রচার করানো কতটা উচিত হবে, তা নিয়ে ধন্দে নির্মাতারা।

Advertisement

অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর পর থেকে ‌দেশের বড় অংশের মানুষ রিয়াকেই দায়ী করেছেন। অভিযোগের আগুনে ঘি পড়ে সুশান্তের পরিবার রিয়ার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার পরে। আত্মহত্যায় প্ররোচনা ও আর্থিক প্রতারণার মামলা রুজু হয়েছিল রিয়ার বিরুদ্ধে। ফের সুশান্তকে মাদক সরবরাহ করার অভিযোগে তিনি এক মাসের উপরে জেলবন্দি ছিলেন। তাঁর ভাই শৌভিকও একই অভিযোগে ৩ মাস নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর হেফাজতে ছিলেন।

এ দিকে গত বছরের ২৪ এপ্রিল ‘চেহরে’ ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু করোনা অতিমারির জন্য তা সম্ভব হয়ে ওঠেনি। সিদ্ধান্ত চতুর্বেদী, অন্নু কপূর, রঘুবীর যাদবের মতো শিল্পীদেরও দেখা যাবে এই ছবিতে। ২০১৯ সালে রিয়া এই ছবির ‘ফার্স্ট লুক’ শেয়ার করেছিলেন। জানা গিয়েছিল, তিনিও এই ছবিতে অভিনয় করেছেন। কিন্তু চলতি বছরে ছবির পোস্টার, ফার্স্ট লুক, টিজার— কিছুতেই নজরে আসেননি রিয়া। তখন প্রশ্ন জেগেছিল, সুশান্তের মৃ্ত্যুর পরের ঘটাবলির জন্যেই কি তিনি বাদ পড়ে গেলেন ছবি থেকে?

Advertisement

না, তেমনটা ঘটেনি। ছবিতে রিয়া চক্রবর্তীকে দেখতে পাওয়া যাবে। জেনে বুঝেই প্রচার থেকে দূরে রাখা হয়েছে অভিনেত্রীকে। কয়েক সপ্তাহ আগে মুম্বইয়ের এক সংবাদসংস্থার সঙ্গে কথোপকথনের সময়ে ছবির পরিচালক রুমি জেফরি জানিয়েছিলেন, ‘‘আমি শুরু থেকেই বলে আসছি, রিয়া নির্দোষ। তিনি বা তাঁর পরিবার যে পরিস্থিতির মুখে পড়েছেন, তা অনভিপ্রেত। তাঁর বাবা দীর্ঘ দিন এক জন জওয়ান হিসেবে এই দেশকে রক্ষা করে এসেছেন।’’ এই সব ঘটার আগেই রুমির সঙ্গে কাজ করেছেন রিয়া। তিনি এমনকি সুশান্ত ও রিয়ার সঙ্গে কাজ করার পরিকল্পনাও করেছিলেন। লকডাউনের পরে প্রেমের ছবিটি শ্যুট করার কথা হয়েছিল বলে জানালেন পরিচালক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন