কান-এ যাচ্ছে না মান্টোর বায়োপিক

কান-এর বদলে সেপ্টেম্বরে টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পাঠানোর চেষ্টা করা হচ্ছে ছবিটিকে। ছবির বাণিজ্যিক মুক্তি এ বছরের শেষে।

Advertisement
শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০১৮ ০৭:১০
Share:

নওয়াজ

সাদাত হাসান মান্টোর বায়োপিক নিয়ে কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যাওয়ার পরিকল্পনা অনেক দিন আগেই করেছিলেন পরিচালক নন্দিতা দাস। তবে ছবির কাজ সম্পূর্ণ না হওয়ায় আগামী মাসে কান-এ যেতে পারছে না ‘মান্টো’।

Advertisement

সম্পাদনার কাজ এখনও অল্প বাকি। সেটা তাড়াহুড়ো করে শেষ করার ব্যাপারে নন্দিতার অস্বস্তি ছিল। অসম্পূর্ণ ছবি দেখাতেও চান না তিনি। তা ছাড়া কান-এ পাঠাতে হলে ছবির মানও সেই রূপ হওয়া প্রয়োজন বলে বিশ্বাস করেন তিনি। নন্দিতার ছবির বিষয় নির্বাচনে সক্রিয় রাজনৈতিক চিন্তা লক্ষ করা যায়। নেহাত বাণিজ্যিক ছবি করেন না তিনি। তবে শোনা যাচ্ছে, মান্টো যাতে দর্শকের কাছে দুর্বোধ্য না হয়ে যায়, আপ্রাণ সেই চেষ্টা করছেন নন্দিতা।

কান-এর বদলে সেপ্টেম্বরে টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পাঠানোর চেষ্টা করা হচ্ছে ছবিটিকে। ছবির বাণিজ্যিক মুক্তি এ বছরের শেষে। সার্বিক মুক্তির আগে অবশ্য সাদাত হাসান মান্টোর মেয়েদেরও ছবিটা দেখানোর কথা। সেই কাজটাও এখনও বাকি। ছবিতে মান্টোর চেহারায় নওয়াজউদ্দিন সিদ্দিকির লুক নিয়ে কৌতূহল ছিল প্রচুর। মান্টোর স্ত্রীর ভূমিকায় কাজ করছেন রসিকা দুগ্গল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন