Matthew Perry

‘ফ্রেন্ডস’-এর সেটের কাছেই শায়িত ম্যাথু পেরি, ‘বন্ধু’ বিদায়ে হাজির বাকি পাঁচ

৫৪ বছর বয়সে জীবনাবসান ‘ফ্রেন্ডস’ খ্যাত তারকা ম্যাথু পেরির। নব্বইয়ের দশকের অন্যতম জনপ্রিয় আমেরিকান সিটকম ‘ফ্রেন্ডস’-এর মুখ ছিলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২৩ ১৯:০৯
Share:

ম্যাথু পেরি। ছবি: সংগৃহীত।

গত ২৮ অক্টোবর প্রয়াত হয়েছেন ‘ফ্রেন্ডস’ খ্যাত আমেরিকান অভিনেতা এবং কৌতুকশিল্পী ম্যাথু পেরি। শনিবার বাড়ির স্নানঘর থেকে উদ্ধার করা হয় অভিনেতার নিথর দেহ। মাত্র ৫৪ বছর বয়সে জীবনাবসান জনপ্রিয় তারকার। অভিনেতার লস অ্যাঞ্জেলেসের বাড়িতে স্নানঘরের বাথটাবে সংজ্ঞাহীন অবস্থায় পাওয়া যায় তাঁকে। তার পরে ম্যাথুকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। নব্বইয়ের দশকে জনপ্রিয় টেলিভিশন শো ‘ফ্রেন্ডস’-এর প্রধান ছয় চরিত্রের অন্যতম ছিল চ্যান্ডলার বিং। ‘ফ্রেন্ডস’-এর অন্য পাঁচ প্রধান চরিত্র র‌্যাচেল, মনিকা, জোয়ি, ফিবি এবং রসেরও প্রিয় বন্ধু। শুধু ক্যামেরার সামনে নয়, বাস্তব জীবনেও বেনজির বন্ধুত্ব ছিল ম্যাথু, জেনিফার অ্যানিস্টন, কোর্টনি কক্স, ম্যাট লেব্ল্যাঙ্ক, লিসা কুড্রো, ডেভিড শ্যুইমারের। ম্যাথুর অকালপ্রয়াণের পরেও তাঁর পাশেই রইলেন বাকি পাঁচ ‘ফ্রেন্ডস’।

Advertisement

অভিনয় জীবনে একাধিক ছবিতে অভিনয় করলেও ‘ফ্রেন্ডস’-ই ছিল ম্যাথুর মনের সবচেয়ে কাছের। ‘ফ্রেন্ডস’-এর সেটেই নিজের সবচেয়ে কাছের বন্ধুদের খুঁজে পেয়েছিলেন ম্যাথু। জীবনাবসানের পরে সেই সেটের কাছেই শায়িত হলেন অভিনেতা। লস অ্যাঞ্জেলেসে ‘ফ্রেন্ডস’ সেটের কাছে ‘ফরেস্ট লন মেমোরিয়াল পার্ক’-এ সম্পন্ন হল ম্যাথুর শেষকৃত্য। হাতে গুনে মাত্র ২০ জন হাজির ছিলেন প্রয়াত তারকার শেষকৃত্যে। তবে বাদ পড়েননি ‘ফ্রেন্ডস’-এর বাকি পাঁচ বন্ধু। ম্যাথুর শেষকৃত্যে দেখা গেল জেনিফার, কোর্টনি, লিসা, ম্যাট এবং ডেভিডকে।

ম্যাথুর মৃত্যুর পরে সমাজমাধ্যমের পাতায় আলাদা আলাদা করে কোনও শোকবার্তা প্রকাশ করেননি জেনিফার, কোর্টনি, লিসা, ম্যাট বা ডেভিড কেউই। তবে, সম্মিলিত ভাবে ম্যাথুর উদ্দেশে শোকবার্তা জানিয়েছেন পাঁচ বন্ধু। সেই বিবৃতিতে লেখা, ‘‘ম্যাথুর প্রয়াণে আমরা বিধ্বস্ত। আমরা তো শুধু ‘ফ্রেন্ডস’-এর সেটের সহকর্মী ছিলাম না! আমরা গোটা একটা পরিবার।’’ প্রিয় বন্ধুর প্রয়াণের ধাক্কা যে এখনও সামলে উঠতে পারেননি তাঁরা, তা স্পষ্ট তাঁদের শরীরী অভিব্যক্তিতেও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন