Matthew Perry

ম্যাথুর সিদ্ধান্তের জন্যই নাকি পেশাগত জীবনে এগোতে পারেননি, দাবি ‘ফ্রেন্ডস’ অভিনেত্রীর

গত ২৮ অক্টোবর ৫৪ বছর বয়সে প্রয়াত হন হলিউড অভিনেতা ম্যাথু পেরির। নব্বইয়ের দশকের অন্যতম জনপ্রিয় আমেরিকান সিটকম ‘ফ্রেন্ডস’-এর মুখ ছিলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২৩ ২০:০০
Share:

ম্যাথু পেরি। ছবি: সংগৃহীত।

গত ২৮ অক্টোবর প্রয়াত হয়েছেন ‘ফ্রেন্ডস’ খ্যাত আমেরিকান অভিনেতা এবং কৌতুকশিল্পী ম্যাথু পেরি। শনিবার বাড়ির স্নানঘর থেকে উদ্ধার করা হয় অভিনেতার নিথর দেহ। মাত্র ৫৪ বছর বয়সে জীবনাবসান জনপ্রিয় তারকার। অভিনেতার লস অ্যাঞ্জেলেসের বাড়িতে স্নানঘরের বাথটাবে সংজ্ঞাহীন অবস্থায় পাওয়া যায় তাঁকে। তার পরে ম্যাথুকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। নব্বইয়ের দশকে জনপ্রিয় টেলিভিশন শো ‘ফ্রেন্ডস’-এর প্রধান ছয় চরিত্রের অন্যতম ছিল চ্যান্ডলার বিং। ম্যাথুর মৃত্যুর খবর প্রাথমিক ভাবে বিশ্বাসই করতে পারেননি তাঁর অনুরাগীরা। প্রিয় তারকার অকালপ্রয়াণে রীতিমতো বিপর্যস্ত তাঁরা। সেই তালিকায় শামিল তাঁর প্রিয়জনেরাও। তবে ম্যাথুর মৃত্যুর পরে এই প্রথম তাঁর বিরুদ্ধে অভিযোগ তুললেন ‘ফ্রেন্ডস’-এরই এক অভিনেত্রী। তাঁর দাবি, ‘ফ্রেন্ডস’-এর সেটে ম্যাথুর এক সিদ্ধান্তের জন্যই নাকি পেশাগত জীবনে সে ভাবে প্রচারে আসতে পারেননি লিসা ক্যাশ।

Advertisement

নব্বইয়ের দশকের একেবারে শেষের দিকে ‘ফ্রেন্ডস’-এর একটি সিজ়নে অভিনয় করেছিলেন লিসা। সিরিজ়ের চিত্রনাট্য অনুযায়ী চ্যান্ডলার তথা ম্যাথুর সঙ্গে অভিনয় করার কথা ছিল তাঁর। সেই সময় মনিকা (কোর্টনি কক্স) ও চ্যান্ডলারের মধ্যে প্রেম জমে উঠেছে। চিত্রনাট্য অনুযায়ী, মনিকা ও চ্যান্ডলারের মধ্যে ঝগড়ার পরে অন্য এক নারীর সঙ্গে ঘনিষ্ঠ হওয়ার কথা ছিল চ্যান্ডলারের। সেই মহিলার চরিত্রেই অভিনয় করার কথা ছিল লিসার। তবে শেষ পর্যন্ত তা হয়নি। ম্যাথুর অনুরোধে মনিকা-চ্যান্ডলারের ঝগড়া ও তার পরে চ্যান্ডলারের মনিকাকে প্রতারণা করার গল্প সিরিজ় থেকে বাদই দিয়ে দেন নির্মাতারা। পরে এক জন বিমানসেবিকার চরিত্রে অভিনয় করেন লিসা।

ম্যাথুর প্রয়াণের পরে স্মৃতিচারণ করতে গিয়ে লিসা জানান, ম্যাথুর ওই সিদ্ধান্তের কারণে পেশাগত জীবনে তেমন ভাবে আর এগোতে পারেননি তিনি। তবে লিসার দাবি, ম্যাথুর ওই সিদ্ধান্তকে এখন সমর্থনও করেন তিনি। অনুরাগীদের সামনে মনিকা ও চ্যান্ডলারের সম্পর্কের ভাবমূর্তি খারাপ না করার ভাবনা থেকেই নাকি ওই সিদ্ধান্ত নিয়েছিলেন প্রয়াত হলিউড অভিনেতা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন