ইন্ডাস্ট্রির দূরাবস্থা নিয়ে প্রধানমন্ত্রীর দ্বারস্থ বলিউড

#মিটু প্রশ্নে অভিযোগও থামছে না। বৃহস্পতিবার রাতে চিত্রকূট স্টুডিয়োয় ‘হাউসফুল ৪’–এর সেটে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন এক জুনিয়র আর্টিস্ট।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০১৮ ০৫:১৪
Share:

পুরুষ ব্রিগেড: শুক্রবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে ইন্ডাস্ট্রির হাল জানিয়ে গেল আমির খান, রাজকুমার হিরানি-সহ সাত সদস্যের বলিউড বাহিনী। কিন্তু দলে মহিলা নেই কেন— প্রশ্ন উঠল অন্দরেই। ছবি: টুইটার।

অভিযোগকারিণী বিনতা নন্দা যাতে তাঁর বিরুদ্ধে মুখ না খোলেন বা কোথাও সাক্ষাৎকার না দেন, সেই আর্জি জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন যৌন হেনস্থায় অভিযুক্ত অভিনেতা অলোক নাথ। মুম্বইয়ের দিনদোশী দায়রা আদালত সেই আবেদন নিয়ে রায় স্থগিত রেখেছে। লেখক-প্রযোজক বিনতা তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনার পরে এ মাসের গোড়ায় মানহানির মামলা করেন অলোক। বিনতার কাছে লিখিত ক্ষমাপ্রার্থনার সঙ্গে এক টাকা ক্ষতিপূরণও দাবি করেন তিনি।

Advertisement

এর মধ্যে আবার বলিউডের সাত জন প্রতিনিধি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেছেন ইন্ডাস্ট্রির দুরবস্থা নিয়ে আলোচনার জন্য। প্রাথমিক ভাবে তাঁদের কথা হয় ভারত জুড়ে কম প্রেক্ষাগৃহের সংখ্যা নিয়ে। কিন্তু ওই প্রতিনিধিদলে কোনও মহিলা না থাকায় আপত্তি উঠেছে বলিউডের অন্দরেই। কেন এমন লিঙ্গ বৈষম্য, প্রশ্ন তুলেছেন অনেকে।

#মিটু প্রশ্নে অভিযোগও থামছে না। বৃহস্পতিবার রাতে চিত্রকূট স্টুডিয়োয় ‘হাউসফুল ৪’–এর সেটে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন এক জুনিয়র আর্টিস্ট। ওই নর্তকীর দাবি, তাঁকে ধাক্কা দেওয়া হয়েছে। পরে গোপনাঙ্গে হাত দেওয়া হয়েছে। ঘটনার সময়ে সেটে উপস্থিত ছিলেন অভিনেতা অক্ষর কুমার এবং রীতেশ দেশমুখ। অক্ষয়ই তাঁকে পুলিশে অভিযোগ জানানোর পরামর্শ দেন বলে জানিয়েছেন তিনি। যৌন হেনস্থা ও অশালীন আচরণের অভিযোগে ইতিমধ্যেই এই ছবি থেকে বাদ পড়েছেন নানা পাটেকর এবং পরিচালক সাজিদ খান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন