Entertainment News

‘বাবাকে খুন করা হয়েছে’ দাবি মেয়ে প্যারিস জ্যাকসনের

একজন কিংবদন্তি পপস্টার। ‘মুন ওয়াক’ নামক এক নাচের ‘স্টেপ’ তাঁর কাছে ছিল জলবত তরলং। এক দশকেরও বেশি সময় ধরে তিনি জনপ্রিয় এবং সে পরিধি অতিক্রম করার সাহস অবধি দেখাননি। তাঁর গোটা জীবনেই ছিল বিতর্ক। মৃত্যুর সাত বছর পরেও তাঁকে ঘিরে এখনও সেই বিতর্কই।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০১৭ ১১:২৮
Share:

বাবার সঙ্গে প্যারিস।— ফাইল চিত্র।

একজন কিংবদন্তি পপস্টার। ‘মুন ওয়াক’ নামক এক নাচের ‘স্টেপ’ তাঁর কাছে ছিল জলবত তরলং। এক দশকেরও বেশি সময় ধরে তিনি জনপ্রিয় এবং সে পরিধি অতিক্রম করার সাহস অবধি দেখাননি। তাঁর গোটা জীবনেই ছিল বিতর্ক। মৃত্যুর সাত বছর পরেও তাঁকে ঘিরে এখনও সেই বিতর্কই। মাইকেল জোসেফ জ্যাকসন।
আবার কী নিয়ে বিতর্ক?
মাইকেলের মেয়ে প্যারিস দাবি করলেন তাঁর বাবাকে খুন করা হয়েছিল!

Advertisement

আরও পড়ুন, ভুবন ‘পরম’ মাঝি

এই প্রথম মুখ খুললেন প্যারিস। তিনি বললেন ‘‘বাবা প্রায়ই বলতেন তাকে নাকি খুন করার চক্রান্তও চলছে! তাঁর মৃত্যুটি আর যাই হোক স্বাভাবিক তো নয়ই, এমনকী পরিবারের সবাই এই কথা জানে। তাঁর মৃত্যুর পর সেই সত্যি প্রমাণ হল।’’ এক সাক্ষাত্কারে প্যারিস জানান মাইকেলের মৃত্যুর পর তাঁর দেহে একাধিক রাসায়নিকের অবশিষ্ট ছিল। তবে তিনি যে ওষুধগুলো দেওয়া হত তাতে ওই রাসায়নিক থাকার কথাই নয়! প্যারিস চান মাইকেলের মৃত্যুর সঠিক তদন্ত। তাঁর কথায়, ‘‘সারা বিশ্বের মানুষ বাবাকে ভালবাসতেন। সকলের জানা দরকার সত্যিটা।’’
কার্ডিয়াক অ্যারেস্টে ২০০৯ সালে ২৫ জুন মারা যান মাইকেল। তবে তাঁর মৃত্যুর জন্য দায়ী করা হয় তাঁরই চিকিৎসক ডঃ কনরাড মারেকে। চার বছরের জেলও হয় তাঁর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন