Mir Afsar Ali

Mir Afsar Ali: বিয়ের সাজে মীর, টোপর মাথায় কি ভিকি-ক্যাটের বিয়ে নিয়ে মশকরার মেজাজে?

ভিকি-ক্যাটরিনার বিয়ে নিয়ে তুমুল মাতামাতির মাঝে মীরের এই লেখায় কীসের ইঙ্গিত? মীর কি তবে বলিউডের চর্চিত বিয়েগুলি নিয়েই ঠাট্টা করলেন?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২১ ২০:৩৭
Share:

মীরের ঠাট্টা

ভিকি কৌশল-ক্যাটরিনা কইফ, ভিকি জৈন-অঙ্কিতা লোখান্ডে, রাজকুমার রাও-পত্রলেখা। নভেম্বর এবং ডিসেম্বর মাস জুড়ে আরব সাগর তীরে বিয়ের সানাই বেজেই চলেছে। কখনও গায়ে হলুদের বসন্ত রং ছবি, কখনও বা বিয়ের লালে-লাল উদযাপন ভেসে উঠছে ফেসবুক-ইনস্টাগ্রামে।

নববিবাহিত তারকা দম্পতিদের লাজুক, প্রেমমাখা মুখের দিকে তাকিয়ে স্বপ্নে বিভোর বিবাহযোগ্যরা। কিন্তু টলিউডের অভিনেতা, সঞ্চালক, রেডিয়ো জকি মীর আফসার আলিও কি নতুন করে বিয়ের স্বপ্নে মশগুল? নাকি দিতে চাইছেন অন্য কোনও বার্তা?

Advertisement

শনিবার দুপুরে তাঁর ইনস্টাগ্রামে ভাগ করে নেওয়া ছবি উস্কে দিল অনুরাগীদের।

মাথায় টোপর, গলায় মালা, পরনে লাল পঞ্জাবি এবং ঘিয়ে রঙা ধুতি। নেপথ্যের আসবাবেও বিয়ে বিয়ে গন্ধ। মীর লিখলেন, ‘যাকে দেখছি সেই বিয়ে করছে!!! এই ছবিটা সেই সমস্ত সিঙ্গলদের জন্য যাদের এ বারেও হল না!’

Advertisement

তবে কি ভিকি-ক্যাটের বিয়ে নিয়ে ঠাট্টায় মাতলেন মীর?

যদি তা-ই হয়, তবে মীর একা নন। দেশের বিভিন্ন প্রান্তের মানুষ এই বিয়ে নিয়ে উত্তেজিত। ‌‘ভিক্যাট’-এর বিয়ের নিয়মাবলি এবং নিরাপত্তার কড়াকড়ির বহর শুনে অনেকের বক্তব্য, ‘এই বিয়ের আসরে ঢুকতে গেলে কঠিন অঙ্ক সমাধান করতে হবে বুঝি?’। কেউ আবার বলেছেন, ‘বিয়ে তো নয়, যেন মিশন ইম্পসিবল’। কেউ না মিম বানিয়ে লিখেছেন, ‘বিয়ে নয়, উরি সার্জিক্যাল স্ট্রাইকের মহড়া চলছে।’ কারও পরামর্শ, ‘বিয়ের মণ্ডপ তৈরির পরে শিল্পীদের হাতের আঙুল কেটে নেওয়া হোক। ঠিক যেমন তাজমহল বানানোর সময়ে হয়েছিল।’

ভিকি-ক্যাটরিনার বিয়ে নিয়ে তুমুল মাতামাতির মাঝে মীরের এই রসিকতা কি তবে সে দিকেই ইঙ্গিত করছে? মীর কি তবে বলিউডের চর্চিত বিয়েগুলি নিয়েই মশকরা করলেন? তাই বরবেশে উপস্থিত হলেন ইনস্টাগ্রামে?

দিন কয়েক আগে মীর প্রশ্ন রেখেছিলেন, ‘ক্যাটরিনা কি সত্যিই ওকে ভালবাসে? নাকি এটা ভিকির কোনও কৌশল!’ তার পরে এই বক্তব্য শুনে একই প্রশ্ন জাগছে।

জনপ্রিয় সঞ্চালকের বরবেশে ছবি কবে তোলা, কোথায় তোলা, সেই বিষয়ে যদিও কোনও স্পষ্ট উত্তর মেলেনি। তবে প্রশ্ন একটা আছে এখনও। ইনস্টাগ্রামের পোস্টে কোন সিঙ্গলদের কথা বলতে চাইলেন মীর? বলিপাড়ার সলমন খানের মতো টলিউডের কোনও আইবুড়ো তারকার কথাই কি মনে পড়ে গেল তাঁর?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন