Mob Protest Against Pathaan

মুখে জয় শ্রী রাম ধ্বনি, সিনেমা হলের বাইরে ‘পাঠান’-এর পোস্টার ছিঁড়ল গেরুয়া বাহিনী

‘পাঠান’-এর একের পর এক সাফল্যের মাঝেই ফের বিরোধিতার সুর গেরুয়া বাহিনীর

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ১২:৫৭
Share:

মীরা রোডের এক সিনেমা হলের বাইরে ভাঙচুর চালাল গেরুয়া বাহিনী। ছবি: সংগৃহীত।

পাঁচ দিনে পাঁচশো কোটির গণ্ডি পেরিয়ে গিয়েছে শাহরুখ খানের ছবি ‘পাঠান’। যা একটি নজির। এই সাফল্যের পর রবিবার রাতে অনুরাগীদের দর্শন দেন শাহরুখ। তার মাঝেই বিচ্ছিন্ন এক ঘটনা মুম্বইতে। মীরা রোডের এক সিনেমা হলের বাইরে ভাঙচুর চালল গেরুয়া বাহিনী। ছেঁড়া হল ছবির পোস্টার, চলল ভাঙচুর ।

Advertisement

হাতে গেরুয়া পতাকা, মুহুর্মুহু ‘জয় শ্রী রাম’ স্লোগান! মীরা রোডের হলের বাইরে তীব্র উত্তেজনার সৃষ্টি করে গেরুয়া বাহিনী। তবে কারা রয়েছেন এই গোটা ঘটনার পিছনে, তা জানা যায়নি।

৪ বছরের বেশি সময় পরে বড় পর্দায় ফিরেছেন শাহরুখ খান। ২০১৮ সালে ‘জ়িরো’ ছবির পর ‘পাঠান’-এর হাত ধরেই রুপোলি পর্দায় প্রত্যাবর্তন শাহরুখের। প্রিয় তারকাকে ফের বড় পর্দায় দেখতে মুখিয়ে ছিলেন দর্শক। নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনের কালচারাল সেন্টারে শনিবার আয়োজন করা হয়েছিল ‘পাঠান’ ছবির বিশেষ প্রদর্শনের। প্রেক্ষাগৃহে নয়, এক সরকারি ভবনে বসে শাহরুখ খানের ছবি উপভোগ করেন সরকারি আধিকারিকেরা। তার পর দেশের বিভিন্ন প্রান্তে এখনও পাঠান নিয়ে বিরোধিতার সুর। যদিও দেশ জুড়ে তীব্র কটাক্ষের পরও বক্স অফিসে দাপটের সঙ্গে রাজপাট চালাচ্ছে শাহরুখের ‘পাঠান’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন