Dev-Byomkesh

মৌনী নন, ‘ব্যোমকেশ’-এ দেবের সত্যবতী কি পূজা? জল্পনা শুনে কী বলছেন নায়িকা?

ব্যোমকেশ রূপে পর্দায় আসছেন দেব। সত্যবতীর চরিত্রে নির্মাতাদের পছন্দ ছিলেন মৌনী রায়। কিন্তু শোনা যাচ্ছে, এখন সেই জুতোয় পা গলাতে পারেন পূজা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১৩:৩৭
Share:

দেবের ব্যোমকেশে সত্যবতীর চরিত্রে অভিনয় করতে পারেন পূজা। ছবি: সংগৃহীত।

দেব যে ব্যোমকেশ রূপে বড় পর্দায় হাজির হবেন, সে খবর পুরনো। টলিপাড়ায় এখন চর্চিত বিষয়, ‘দুর্গরহস্য’ অবলম্বনে বিরসা দাশগুপ্ত পরিচালিত এই ছবিতে সত্যবতীর চরিত্রে কাকে দেখা যাবে। বিগত কয়েক সপ্তাহ এই নিয়ে বিস্তর জল্পনা কানে এসেছে। এক সময় শোনা গিয়েছিল, ছবিতে অজিত চরিত্রের জন্য প্রস্তাব দেওয়া হয়েছে অম্বরীশ ভট্টাচার্যকে। অন্য দিকে, সত্যবতী হিসেবে নির্মাতাদের পছন্দ ছিলেন মৌনী রায়। কিন্তু এখন অন্য খবর কানে আসছে। শোনা যাচ্ছে, প্রস্তাব গেলেও বলিউড অভিনেত্রী মৌনী রায় নাকি এই ছবিতে থাকছেন না। পরিবর্তে সত্যবতীর জন্য নির্মাতারা অন্য এক জন অভিনেত্রীকে নিয়ে ভাবনাচিন্তা করছেন।

Advertisement

দেব এবং মৌনীকে একসঙ্গে বাংলা রিয়্যালিটি শোয়ের মঞ্চে দেখা গিয়েছে। সেই সূত্রেই দু’জনের বন্ধুত্ব। সূত্রের দাবি, প্রাথমিক পর্যায়ে রাজি হলেও মৌনী নাকি আকাশছোঁয়া পারিশ্রমিক দাবি করেছেন। তাই নির্মাতারা আপাতত বিকল্প পথের সন্ধানে। শোনা যাচ্ছে, তাঁরা সত্যবতী চরিত্রের জন্য ভাবছেন পূজা বন্দ্যোপাধ্যায়কে। মুম্বইয়ের ছোট পর্দার পরিচিত মুখ পূজা। বাংলা ইন্ডাস্ট্রিতেও তিনি বেশ কিছু কাজ করেছেন। তার থেকেও বড় কথা, দেবের সঙ্গেই ‘হইচই আনলিমিটেড’ ছবিতে দেখা গিয়েছিল অভিনেত্রীকে। তবে, পূজার কাছে প্রস্তাব গেলেও এখনও তিনি চূড়ান্ত সিদ্ধান্ত নেননি বলেই খবর। এই প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনের তরফে পূজার সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। এই বিষয়ে বিশেষ একটা খোলসা করতে না চাইলেও অভিনেত্রীর প্রতিক্রিয়া, ‘‘কথা হয়েছিল। কিন্তু এখনও কিছু চূড়ান্ত হয়নি।’’

পুজোয় মুক্তি পাবে দেব অভিনীত ছবি ‘বাঘাযতীন’। এই ছবিতেই নবাগতা সৃজা দত্তকে সুযোগ দিয়েছেন দেব। তাই ইন্ডাস্ট্রির একাংশ মনে করছে, ব্যোমকেশের ক্ষেত্রেও কোনও নতুন মুখকে বেছে নেওয়া হতে পারে। ‘বাঘাযতীন’-এর আগেই ব্যোমকেশ মুক্তি পেতে পারে বলে খবর। তাই হাতে খুব বেশি সময়ও নেই। দ্রুত কাস্টিং পর্ব মিটিয়ে ছবির কাজ শুরু করতে চাইছেন নির্মাতারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন