Besharam Rang

এখনও কাপড় পরে রয়েছে, এর পর না পরেই আসবে! দীপিকার বিকিনি-বির্তকে পর্দার শক্তিমান

দেশের হিন্দুত্ববাদী নেতাদের একাংশের চক্ষুশূল হয়ে দাঁড়িয়েছে দীপিকার গেরুয়া বিকিনি। এ বার পাঠান ছবির ‘বেশরম রং’ প্রসঙ্গে মুখ খুললেন অভিনেতা মুকেশ খন্না।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ০৯:৫৯
Share:

‘বেশরম রং’ প্রসঙ্গে বড়সড় মন্তব্য অভিনেতা মুকেশ খন্নার। ছবি: সংগৃহীত।

চলতি সপ্তাহেই মুক্তি পেয়েছে ‘পাঠান’ ছবির প্রথম গান ‘বেশরম রং’। গানের দৃশ্যের অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের শরীরী বিভঙ্গ, সঙ্গে রয়েছে শাহরুখ খানের সঙ্গে তাঁর অনবদ্য রসায়ন। খোলা চোখে দেখলে ব্যাপারটা খানিকটা এ রকমই। কিন্তু এই গান প্রকাশ্যে আসার পর থেকেই ‘গেল গেল’ রব উঠেছে। দেশ জুড়ে ঘৃণার বাতাবরণ, বিতর্ক, হিংসা। দেশের হিন্দুত্ববাদী নেতাদের একাংশের চক্ষুশূল হয়ে দাঁড়িয়েছে দীপিকার গেরুয়া বিকিনি। তাঁদের দাবি, বাদ দিতে হবে ছবির আপত্তিকর দৃশ্য। না হলে প্রেক্ষাগৃহ জ্বালিয়ে দেওয়া বা ছবি নিষিদ্ধ করার হুমকি দিয়েছেন তাঁরা। এই ছবি নিয়ে আপত্তি তুলেছে দেশের বিভিন্ন হিন্দুবাদী সংগঠন, বিশ্ব হিন্দু পরিষদ, আরএসএস, মধ্যপ্রেদেশের স্বরাষ্ট্র দফতর এবং মুসলিম সংগঠন উলেমা বোর্ড। এ বার এক ধাপ এগিয়ে এই ছবির গানকে অশ্লীল আখ্যা দিলেন অভিনেতা মুকেশ খন্নাও।

Advertisement

ছোট পর্দার ‘শক্তিমান’ প্রশ্ন তুলেছেন সিবিএফসি-এর দিকে। এই ছবির গানের দৃশ্য অশ্লীল হওয়া সত্ত্বেও তা পাশ হল কী ভাবে! মুকেশের কথায়, ‘‘এটা কোনও ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার প্রসঙ্গ নয়। বরং এটা অশ্লীল। এটা তো স্পেন, সুইডেনের মতো দেশ নয়, যে সব কিছুর অনুমোদন দেবে। আজকে এই স্বল্প পোশাকে দেখা যাচ্ছে। এর পর পোশাক ছাড়াই প্রকাশ্যে আসবে!’’ সেন্সর বোর্ডের দিকে আঙুল তুলে তিনি বলেন, ‘‘এই ছবিকে পাশ করানোই উচিত হয়নি। এই গান যুব সম্প্রদায়ের মাথা খারাপ করতে পারে। সেন্সর বোর্ডের কাজই হল কোনও ছবি যেন কারও অনুভূতি ও বিশ্বাসে আঘাত না পায়, সেটা নিশ্চিত করা।’’ পাশপাশি তিনি প্রশ্ন তোলেন, উস্কানিমূলক পোশাক পরা দৃশ্য কি দেখানো যায়?

‘খারাপ উদ্দেশ্যে’ বানানো এই ছবি প্রেক্ষাগৃহে মুক্তির যোগ্য নয়, জানিয়েছিলেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। তবে কয়েনের উল্টো পিঠ রয়েছে। এই বির্তকে দীপিকার পাশে দাঁড়িয়েছেন স্বরা ভাস্কর, প্রকাশ রাজের মতো তারকারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন