Nidhi Singh

‘মুম্বইয়ের জন্য শুধুই ভালবাসা’

ওয়েব সিরিজ়ের দৌলতে পরিচিত মুখ নিধি সিংহ।ইলাহাবাদের মেয়ে নিধি সিংহ। মুম্বইয়ে আছেন সতেরো বছর বয়স থেকে।ওয়েবের দৌলতে পরিচিতির পরিধি বেড়েছে তাঁর

Advertisement

মধুমন্তী পৈত চৌধুরী

কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২০ ০৪:১২
Share:

নিধি

ইলাহাবাদের মেয়ে নিধি সিংহ। মুম্বইয়ে আছেন সতেরো বছর বয়স থেকে। প্রথমে বিজ্ঞাপন এজেন্সিতে চাকরি, সহকারী পরিচালনার দায়িত্ব, থিয়েটার এবং তার পরে ওয়েব সিরিজ়... অনেকটা পথ পেরিয়েছেন নিধি। জ়ি ফাইভে ‘অভয় টু’, অ্যামাজ়ন প্রাইমে ‘ওয়াকালত ফ্রম হোম’, ডিজ়নি প্লাস হটস্টারে ‘পরিওয়ার’... সম্প্রতি মুক্তি পেয়েছে তাঁর তিনটি ওয়েব সিরিজ়। ‘ওয়াকালত ফ্রম হোম’-এ তিনি ফের জুটি বেঁধেছেন সুমিত ব্যাসের সঙ্গে ।ইলাহাবাদের মেয়ে নিধি সিংহ। মুম্বইয়ে আছেন সতেরো বছর বয়স থেকে

Advertisement

বরং এর কৃতিত্ব প্রাপ্য, সিরিজ়ের পরিচালক রোহন সিপ্পি ও তাঁর ভাবনার। ‘‘রোহন স্যরের সঙ্গে আলাপ ছিল না। লকডাউনে ওঁর সঙ্গে ভিডিয়ো কলে প্রথম বার কথা হয়েছিল। উনি এই সিরিজ়ের জন্য আমাকে প্রস্তাব দেওয়ায় খুব খুশি ছিলাম,’’ বললেন নিধি। এই সিরিজ়ে তাঁর সঙ্গে ছিলেন কুবরা সৈত এবং গোপাল দত্ত। লকডাউন চলাকালীনই অভিনেতারা যে যাঁর বাড়ি থেকে শুট করেছেন এই সিরিজ়।
গার্ল-নেক্সট-ডোর এবং কমেডি জ়ঁরে নিজের চেনা ইমেজ ভেঙে ‘অভয় টু’-এ পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করেছেন নিধি। সেই প্রসঙ্গে বললেন, ‘‘আমার বাড়িতে অনেকেই প্রশাসনিক দায়িত্বে রয়েছেন। ছোটবেলা থেকেই লাল বাতির গাড়ি দেখেছি বাড়িতে। তাই চরিত্রটা করতে পেরে বেশ গর্ব হয়েছে।’’

ওয়েবের দৌলতে পরিচিতির পরিধি বেড়েছে তাঁর। অভিনয় করেছেন ছবিতেও। ‘‘শিল্পী হিসেবে আমার কাজ চরিত্রটি ফুটিয়ে তোলা। শিল্পই অনেক সময়ে মাধ্যম খুঁজে দেয়, শিল্পীকে খুঁজতে হয় না। তাই মাধ্যম নিয়ে মাথা ঘামাই না,’’ মন্তব্য তাঁর।

Advertisement

সম্প্রতি মুম্বইের ফিল্ম ইন্ডাস্ট্রিতে নানা অভিযোগের চাপানউতোর থাকলেও বহিরাগত নিধি বললেন, ‘‘মুম্বই সব সময়ে আমাকে কাজের সুযোগ দিয়েছে। প্রথম প্রেম থেকে প্রথম মন ভাঙা, আমার সব কিছুরই সাক্ষী এই শহর। তাই জন্মস্থান না হলেও ভালবাসাতেই মনে রাখব মুম্বইকে,’’ আবেগ তাঁর কণ্ঠে।

মুম্বইয়ে নিধির এক ভাইও থাকেন। তবে অতিমারি পরিস্থিতিতে কেউ কারও বাড়ি যেতে পারেননি। দীর্ঘ দিন দেখা হয়নি মা-বাবার সঙ্গেও। ‘‘কতক্ষণ বই পড়া যায়? ক’টা সিরিজ়ই বা দেখা যায় একা একা? একটা সময়ে একাকিত্ব গ্রাস করত। কিন্তু কঠিন পরিস্থিতিই শিখিয়েছে একাকিত্বের সঙ্গে বন্ধুত্ব করতে,’’ বললেন অভিনেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন