Entertainment News

‘হায়দরাবাদ বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যাল’- মুমতাজ, কোন ছবির জন্য?

এই ছবির কেন্দ্রবিন্দুতে রয়েছে রবীন্দ্রনাথের নাটক ‘রক্তকরবী’। কিন্তু মূল বিষয়কে সাম্প্রতিক সময়ের বাংলার রাজনৈতিক প্রেক্ষাপটে ফেলেছেন পরিচালক ও চিত্রনাট্যকার অমিতাভ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ জুন ২০১৮ ১৬:৩৪
Share:

মুমতাজ সরকার। ছবি: ইনস্টাগ্রামের সৌজন্যে।

জমে উঠেছে পঞ্চম ‘হায়দরাবাদ বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যাল’। শেষ দিনে নিজের ছবি ‘রক্তকরবী’ নিয়ে হাজির হয়েছেন অভিনেত্রী মুমতাজ সরকার। গত বছর একটি তেলগু ছবি নিয়ে এই উত্সবে গিয়েছিলেন তিনি। এ বার পৌঁছলেন বাংলা ছবি নিয়ে।

Advertisement

এই ছবির কেন্দ্রবিন্দুতে রয়েছে রবীন্দ্রনাথের নাটক ‘রক্তকরবী’। কিন্তু মূল বিষয়কে সাম্প্রতিক সময়ের বাংলার রাজনৈতিক প্রেক্ষাপটে ফেলেছেন পরিচালক ও চিত্রনাট্যকার অমিতাভ। এই ব্যতিক্রমী ছবিটি ইতিমধ্যেই বেশ কিছু জাতীয় ও আন্তর্জাতিক মঞ্চে পুরস্কৃত হয়েছে। গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস-এ প্রশংসিত হয়েছে এই ছবি। জায়গা করে নিয়েছিল অস্কারের প্রাথমিক বাছাইয়ের তালিকাতেও। দেবদূত ঘোষ, মুমতাজ সরকার, শান্তিলাল মুখোপাধ্যায়, রাহুল বন্দ্যোপাধ্যায়, ঊষসী চক্রবর্তী, কৌশিক সেনের মতো শিল্পীর অভিনয় দিয়ে সমৃদ্ধ ‘রক্তকরবী’।

গত চার বছর ধরে ‘বেঙ্গলিস ইন হায়দরাবাদ’ সংস্থার সদস্যরা ‘হায়দরাবাদ বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যাল’- এর আয়োজন করেছেন। গত ২১ জুন শুরু হয়েছে চলতি বছরের উত্সব। চলবে ২৪ জুন পর্যন্ত। শুধু বাঙালিরাই নন, দর্শকদের ২০ থেকে ২৫ শতাংশ অবাঙালিও রয়েছেন।

Advertisement

আরও দেখুন ‘হায়দরাবাদ বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যাল’এ পরমের মেসেজ

আরও দেখুন ‘হায়দরাবাদ বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যাল’এ পরমের মেসেজ 😁❤️

আরও দেখুন ‘হায়দরাবাদ বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যাল’এ পরমের মেসেজ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন