সুরকার আদেশ শ্রীবাস্তবের জীবনাবসান

মারা গেলেন সুরকার-গায়ক আদেশ শ্রীবাস্তব। তাঁর বয়স হয়েছিল ৫১ বছর। দীর্ঘ দিন ধরে ক্যানসারে ভুগছিলেন তিনি। শুক্রবার গভীর রাতে মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৫ ০৯:৫৪
Share:

মারা গেলেন সুরকার-গায়ক আদেশ শ্রীবাস্তব। তাঁর বয়স হয়েছিল ৫১ বছর। দীর্ঘ দিন ধরে ক্যানসারে ভুগছিলেন তিনি। শুক্রবার গভীর রাতে মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। রেখে গেলেন স্ত্রী বিজয়েতা পণ্ডিত এবং দুই ছেলেকে।

Advertisement

বেশ কয়েক বছর ধরেই ক্যানসারে ভুগছিলেন আদেশ। বার দু’য়েক রোগের প্রকোপ বাড়লেও মোটামুটি সুস্থই হয়ে উঠছিলেন তিনি। কিন্তু এ বার আর পারলেন না। শেষ দেড় মাস ভর্তি ছিলেন হাসপাতালে। গত কয়েক দিন ধরে তিনি কেমোথেরাপিও নিতে পারছিলেন না। গতকাল সন্ধ্যায় প্রয়াত সুরকারের আত্মীয় যতিন পণ্ডিত বলেন, “বেশ কয়েক দিন ধরেই কেমো চলছে আদেশের। কিন্তু এখন আর তিনি সেই চিকিত্সায় সাড়া দিচ্ছেন না।”

অ্যালবামের মুহূর্তে ঘরোয়া আদেশ

Advertisement

ডাক্তাররা যে অন্য চিকিত্সার কথাও ভাবছেন, তা-ও জানিয়েছিলেন তিনি। কিন্তু তার আর প্রয়োজন পড়ল না। হাসপাতালের তরফে জানানো হয়, শুক্রবার রাত সাড়ে ১২টা নাগাদ মৃত্যু হয়েছে তাঁর। শুক্রবারই ছিল তাঁর জন্মদিন। আর তার ঠিক পরের দিনই মৃত্যু হল প্রতিভাবান এই সুরকারের।

‘‘জন্মদিনেই তুলে নিল ভগবান’’

আদেশের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বলিউডে। শোক প্রকাশ করেছেন অমিতাভ বচ্চন থেকে শাহরুখ খান, রীতেশ দেশমুখ, অর্জুন কপূর, কৈলাশ খেররা। হাসপাতালে থাকাকালীন নিয়ম করে তাঁর শারীরিক অবস্থার খোঁজ নিতেন অমিতাভ। তাঁকে দেখতে এসেছিলেন অমিতাভ, শাহরুখ, ঐশ্বর্যা, শান, টিনা অম্বানিরা।

সুরকার হিসাবে শতাধিক হিন্দি সিনেমায় সুর দিয়েছেন আদেশ। সুর দিয়েছেন ‘বাগবান’, ‘চলতে চলতে’, ’কভি খুশি কভি গমে’-এর মতো বেশ কয়েকটি সুপারহিট সিনেমায়। ২০০৫ থেকে ২০০৯ পর্যন্ত একটি বিখ্যাত গানের রিয়্যালিটি শোয়ে বিচারক ছিলেন তিনি। শিশুদের নিয়ে যৌন ব্যবসার প্রতিবাদে ‘সানা’ নামে একটি স্বল্প দৈর্ঘের ছবিও তৈরি করেছিলেন আদেশ।

যে সাতটি গানের জন্য আদেশকে মনে রাখবে বলিউড

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন