Adnan Sami

অন্ধ্রের মুখ্যমন্ত্রীকে কুয়োর ব্যাঙ বলে আদনান সামির আক্রমণ, প্রসঙ্গ ‘নাটু নাটু’-র অস্কারজয়!

অস্কারজয়ী ‘নাটু নাটু’-কে শুভেচ্ছাবার্তা জানিয়ে আদনান সামির কটাক্ষের মুখে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৩ ১৭:৫১
Share:

‘নাটু নাটু’-র অস্কার জয়ে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীর সমালোচনায় আদনান স্বামী। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

৯৫ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে মৌলিক গানের বিভাগে সেরার সেরা ‘নাটু নাটু’। অন্ধপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডি ‘আরআরআর’ ছবির কলাকুশলীকে অস্কার জেতায় শুভেচ্ছাবার্তা জানান। জগন মোহন রেড্ডির শুভেচ্ছাবার্তার পোস্টকে কেন্দ্র করে আসরে নামলেন সঙ্গীতশিল্পী আদনান সামি।

Advertisement

‘আরআরআর’ পুরস্কৃত হওয়ার পর টুইটারে জগন রেড্ডি লিখেছিলেন, ‘‘তেলুগু পতাকা মাথা উঁচু করে উড়ছে। অন্ধ্রপ্রদেশের পক্ষ থেকে আরআরআর ছবির টিমকে আমার শুভেচ্ছা। এই তেলুগু গান আমাদের লোকসংস্কৃতির, যা বিশ্বমঞ্চে স্বীকৃতি পেল। রাজামৌলি, জুনিয়র এনটিআর, রাম চরণ তোমরা পেরেছ। আমরা তোমাদের নিয়ে খুবই গর্বিত।’’ মুখ্যমন্ত্রীর এই টুইটেই রে রে করে গিয়েছেন সঙ্গীতশিল্পী। মুখ্যমন্ত্রীকে বলেছেন ‘আঞ্চলিকতার কূপমণ্ডুক’। কটাক্ষ করে বললেন তিনি, ‘কুয়োর ব্যাঙ’।

আদনার জগন মোহন রেড্ডির সমালোচনা করে বলেন, ‘‘মুখ্যমন্ত্রী জাতীয় গর্বের দিকটি একেবারেই অগ্রাহ্য করে যাচ্ছেন। এরা এতটাই আঞ্চলিক কূপমণ্ডুক যে, তার বাইরে গিয়ে ভাবতে পারেন না। আপনাদের লজ্জা হওয়া দরকার, এই আঞ্চলিক বিভেদ সৃষ্টি করার জন্য দেশের গর্বের বিষয়টা গ্রাহ্য করছেন না।’’

Advertisement

তবে মুখ্যমন্ত্রীর সমালোচনা করতে গিয়ে অনেকেরই পাল্টা রোষের মুখে পড়েন আদনান। কেউ বলেছেন, ‘‘উনি গণতান্ত্রিক ভাবে একটি রাজ্যের নির্বাচিত মুখ্যমন্ত্রী। নিজের ভাষার জন্য গর্বিত হবেন, স্বাভাবিক। এতটা নিরাপত্তাহীনতায় ভুগবেন না।’’ কারও কথায়, ‘‘আমিও এতে কোনও দোষ দেখি না। একটা তেলুগু গান অস্কার জিতেছে, এটা তো গর্বেরই।’’ এই প্রথম নয়, এর আগে যখন গোল্ডেন গ্লোবস-এ পুরস্কৃত হয় ‘আরআরআর’, তখনও অন্ধ্রপ্রেদেশের মুখ্যমন্ত্রীর শুভেচ্ছাবার্তার সমালোচনা করেছিলেন আদনান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন