Nawazuddin Siddiqui

দাদার বিরুদ্ধে মুখ খুলেই পড়েছেন ফাঁপরে, হতে পারে মৃত্যু! দাবি নওয়াজ়ের ভাই শামাসের

তাঁর বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা করেছিলেন বলিউড অভিনেতা নওয়াজ়উদ্দিন সিদ্দিকি। দাদার মামলার প্রত্যুত্তরে তাঁর বিরুদ্ধে আরও একগুচ্ছ অভিযোগ এনেছিলেন ভাই শামাস সিদ্দিকি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ১৭:৪৫
Share:

নওয়াজ়ের বিরুদ্ধে মুখ খোলার পর থেকেই নাকি প্রাণহানির আশঙ্কায় ভুগছেন তাঁর ভাই। ফাইল চিত্র।

গত বছরের শেষের দিক থেকেই চর্চায় বলিউড অভিনেতা নওয়াজ়উদ্দিন সিদ্দিকি ও স্ত্রী আলিয়া সিদ্দিকির দাম্পত্য কলহ। নওয়াজ়ের বিরুদ্ধে আগেই অভিযোগের পাহাড় খাড়া করেছেন আলিয়া সিদ্দিকি। অভিনেতার বিরুদ্ধে সরব হয়েছেন তাঁর ভাই শামাস সিদ্দিকিও। তার জবাবে আলিয়া ও শামাসের বিরুদ্ধে মানহানির মামলাও দায়ের করেছিলেন নওয়াজ়। আলিয়া ও শামাসের ভুয়ো অভিযোগের ফলে নাকি অহেতুক বিতর্কে জড়িয়ে ভাবমূর্তি নষ্ট হয়েছে ‘সেক্রেড গেমস’-এর অভিনেতার। তাই মানহানির মামলায় ক্ষতিপূরণের অঙ্ক রেখেছিলেন ১০০ কোটি টাকা। যদিও পরে সেই মানহানি মামলা প্রত্যাহার করতে রাজি হন তিনি। তবে, নওয়াজ়ের সেই মামলা দায়েরের পরেই মুখ খুলেছিলেন শামাস। জনসমক্ষে ফাঁস করেছিলেন নওয়াজ়ের একাধিক গোপন অপরাধের তালিকা। তবে দাদার বিরুদ্ধে মুখ খুলে এ বার নাকি আতঙ্কে ভুগছেন অভিনেতার ভাই। শামসের দাবি, অভিনেতার অপরাধের তালিকা প্রকাশ করার পর থেকেই জীবনসংশয়ের আশঙ্কায় ভুগছেন তিনি।

Advertisement

দিন কয়েক আগেই সমাজমাধ্যমের পাতায় দু’টি ভিডিয়ো পোস্ট করেন শামাস। একটি ভিডিয়োতে দেখতে পাওয়া যায়, নাক থেকে অনর্গল রক্ত বেরোচ্ছে এক ব্যক্তির। ভিডিয়ো থেকে স্পষ্ট, মেরে নাক ফাটিয়ে দেওয়া হয়েছে তাঁর। তবে ভিডিয়োর ওই ব্যক্তি শামাস কি না, তা স্পষ্ট নয়। টুইটারের পাতায় শামাস লেখেন, ‘‘আমার অনেক আগেই নওয়াজ়ের বিরুদ্ধে আওয়াজ তোলা উচিত ছিল। তা হলে অন্তত গত ১১ বছর ধরে শারীরিক ও মানসিক অত্যাচার সহ্য করতে হতো না।’’ শামাসের অভিযোগ, ‘‘নওয়াজ় কর্মচারীদের পেটাত, আর আমাকে মার খাওয়াত। শুটিং সেটেও সুপারভাইজ়িং প্রযোজককে তিন-চার হাজার লোকের সামনে মারধর করেছিল। সেই ভিডিয়ো খুব শীঘ্রই সবার সামনে প্রকাশ করা হবে।’’

নওয়াজ়ের মানহানি মামলা দায়ের করার পর সমাজমাধ্যমের পাতায় সরব হয়েছিলেন শামাস। বিদ্রুপের সুরে নওয়াজ়কে ‘প্রিয় ভাই’ বলে সম্বোধন করে শামাস জানান, এর আগেও নাকি এক সংস্থার বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন অভিনেতা। তাতেও নাকি কিছুই লাভ হয়নি নওয়াজ়ের। নওয়াজ়ের বিরুদ্ধে বহুবিবাহ ও যৌন হেনস্থার অভিযোগও তুলেছেন অভিনেতার ভাই। লকডাউনে লুকিয়ে বিয়ে থেকে শুরু করে সন্তানসম্ভবা বৌদিকে লাথি মারার মতো গর্হিত কাজও নাকি করেছেন বলিউড অভিনেতা, দাবি শামাসের। এমনকি, নওয়াজ়ের বিরুদ্ধে একাধিক ‘মিটু’ অভিযোগের কথাও উল্লেখ করেছেন তাঁর ভাই। একাধিক অভিনেত্রীর সঙ্গেও নাকি আপত্তিকর আচরণ করেছেন বলিউড অভিনেতা, দাবি নওয়াজ়ের ভাইয়ের। শুধু স্ত্রী আলিয়াই নন, অতীতে নাকি পরিবারের একাধিক সদস্য অভিযোগ জানিয়েছেন নওয়াজ়ের বিরুদ্ধে, দাবি শামাস সিদ্দিকির। তাঁর আরও দাবি, অভিনেতার কুমন্তব্যের জন্য নাকি আটকে গিয়েছে ন’টি ছবির মুক্তি। উল্লেখ্য, নওয়াজ়ের সঙ্গে তাঁর প্রথম পরিচালিত ছবি ‘বোলে চুড়িয়াঁ’য় কাজ করেছেন ভাই শামাস সিদ্দিকি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন