NCB

স্ত্রীর পর এ বার মাদক কাণ্ডে ফিরোজ নাদিয়াডওয়ালাকে তলব এনসিবির

এনসিবি সূত্রে খবর, আজ সোমবার শাবানার শারীরিক পরীক্ষার পর শাবানা সইদকে আদালতে পেশ করবে এনসিবি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২০ ১১:৩৫
Share:

ফিরোজ নাদিয়াডওয়ালাকে তলব করল এনসিবি। —ফাইল চিত্র

স্ত্রী শাবানা সইদের পর এ বার কি ফিরোজ নাডিয়াডওয়ালাকেও গ্রেফতার করতে পারে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)? সোমবার এনসিবি তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানোয় এমন সম্ভাবনা উড়িয়ে দিচ্ছে না ওয়াকিবহাল শিবির। তবে ফিরোজের পক্ষ থেকে এখনও এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া মেলেনি। রবিবার মাদক সরবরাহের অভিযোগে ফিরোজের স্ত্রী শাবানা-সহ ৫ জনকে গ্রেফতার করেছে এনসিবি

Advertisement

গোপন সূত্রে খবর পেয়ে রবিবার প্রযোজক ফিরোজের মুম্বইয়ের বাড়িতে অভিযান চালান এনসিবির গোয়েন্দারা। তল্লাশিতে উদ্ধার হয় ১০ গ্রাম গাঁজা। সেই সময় ফিরোজ বাড়িতে ছিলেন না। তাঁর স্ত্রী শাবানাকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায় এনসিবি। পরে তাঁকে গ্রেফতার করা হয়। সেই সঙ্গে আরও ৪ মাদক পাচারকারীকেও গ্রেফতার করা হয়। এনসিবি সূত্রে খবর, আজ সোমবার শাবানার শারীরিক পরীক্ষার পর তাঁকে আদালতে পেশ করা হবে।

অন্য দিকে একটি সংবাদ সংস্থা জানিয়েছে, ফিরোজকেও জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছে এনসিবি। মাদক সংক্রান্ত তদন্তকারী সংস্থার আধিকারিকদের অনুমান, উদ্ধার হওয়া গাঁজা ও অন্যান্য মাদক ব্যবসায়িক কারণে রাখা হয়েছিল। এই চক্রের সঙ্গে অন্য কেউ জড়িত কিনা, থাকলে তাঁরা কে বা কারা, সে সব বিষয়ে জিজ্ঞাসাবাদ করতেই ফিরোজকে ডেকে পাঠানো হয়েছে বলে এনসিবি সূত্রে খবর। পাশাপাশি তাঁর স্ত্রীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের সঙ্গে মিলিয়ে দেখা হবে ফিরোজের বয়ান। তাতে অসঙ্গতি পেলে তাঁকেও গ্রেফতার করা হতে পারে বলে এনসিবির একটি সূত্রের দাবি।

Advertisement

আরও পড়ুন: ট্রাম্প-ভোটবাক্সে কোভিড ‘সংক্রমণ’! নীতীশেরও কি একই পরিণতি?

আরও পড়ুন: মাদক কাণ্ডে গ্রেফতার প্রযোজক ফিরোজ নাদিয়াদওয়ালার স্ত্রী শাবানা

তদন্তের সূত্রে উঠে এসেছে, ফিরোজকে ওই গাঁজা সরবরাহ করেছিল আবদুল কাদির শেখ ওরফে সুলতান নামের এক মাদক ব্যবসায়ী। তাঁকে ৬ নভেম্বর গ্রেফতার করেছিল এনসিবি। সুলতান এবং আরও কয়েক জন মাদক কারবারী ও সরবরাহকারীকে জিজ্ঞাসাবাদের সূত্রে উঠে আসে ফিরোজের নাম। তার পরেই তাঁর বাড়িতে তল্লাশি অভিযানে যান এনসিবির আধিকারিকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন