Neel Bhattacharya

তৃণা-নীলের বিয়ে, মেনুতে বাসন্তী পোলাও থেকে ভেটকি পাতুরি

রাজনীতি থেকে চলচ্চিত্র— সব ক্ষেত্রের তারকাদের সমাবেশ নীল ভট্টাচার্য ও তৃণা সাহার বিয়েতে। সেখানে খানাপিনা যে এলাহি হবে, সেটাই স্বাভাবিক। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২১ ১৯:৫৫
Share:

নীল ভট্টাচার্য ও তৃণা সাহা

রাজকীয় ভাবে সেজে উঠেছে তপসিয়ার ‘অর্কিড গার্ডেন’। ব্যাকগ্রাউন্ডে বাজছে সানাই, তবলা ও হারমোনিয়াম। নহবতের জেরে ফুরফুরে হয়ে উঠেছে আবহ। রাজনীতি থেকে চলচ্চিত্র— সব ক্ষেত্রের তারকাদের সমাবেশ নীল ভট্টাচার্য ও তৃণা সাহার বিয়েতে। সেখানে খানাপিনা যে এলাহি হবে, সেটাই স্বাভাবিক।
ফুচকা, আলু চাট, পাপড়ি চাট, ছোলে টিক্কি দিয়ে ‘ওয়ার্ম আপ’। তা ছাড়া চা, কফি সমেত বিভিন্ন ধরনের মকটেল দিয়ে গলা ভেজানোর সুযোগ।
গোটা এলাকা জুড়ে নানা দিকে নানা ধরনের খাবার। পেটপুজোর জন্য নানা জায়গায় বসার ব্যবস্থা করা হয়েছে। পেট ভরানোর জন্য একাধিক ‘মেনু’। কী নেই তাতে! চিতল মাছের মুইঠ্যা, পাঁঠার মাংসের কষা, চিংড়ি মালাইকারি, মিঠি মালাই চিকেন, ভেটকি পাতুরি, ডাল মাখানি, বাটার নান, ছোলার ডাল, কড়াইসুঁটির কচুরি, জিরে ভাত, সাদা ভাত, বাসন্তী পোলাওয়ের সঙ্গে আরও অনেক কিছু। শেষ পাতে মিষ্টি মুখ হবে আটপৌরে পাটি সাপটায়। সঙ্গে পাপড়, চাটনি, খিরের মালপোয়া, ভ্যানিলা আইসক্রিম।

খাবারের মেন্যু ও সদর দরজার ছবি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন