Bollywood Gossip

অনুষ্ঠানের মঞ্চে শাহরুখকে ‘ধমক’ নীল নিতিন মুকেশের, কী উত্তর দিয়েছিলেন বাদশা?

বলিউডের বাদশা তিনি। অভিনয়ের নিরিখে তো বটেই, বুদ্ধিদীপ্ত রসবোধের দিক থেকেই তাঁর জুড়ি মেলা ভার। স্মৃতি ঘেঁটে তারই আরও এক উদাহরণ দিলেন অভিনেতা নীল নিতিন মুকেশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৩ ২০:০৫
Share:

(বাঁ দিকে) নীল নিতিন মুকেশ। শাহরুখ খান (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

এক সময়কার জনপ্রিয় গায়ক মুকেশের নাতি তিনি। শিশুশিল্পী হিসাবে ‘বিজয়’ ছবিতে কাজ করার পরে ২০০৭ সালে বলিউডে অভিনেতা হিসাবে আত্মপ্রকাশ করেন নীল নিতিন মুকেশ। তার পরে ‘নিউ ইয়র্ক’, ‘প্লেয়ার্স’, ‘ওয়াজ়ির’, ‘সাহো’-র মতো ছবিতে কাজ করেছেন নীল। সিনেমার পর্দায় তো বটেই, পর্দার নেপথ্যে বিভিন্ন পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও দেখা গিয়েছে এই বলিউড অভিনেতাকে। এমনই এক অনুষ্ঠানে সঞ্চালকের ভূমিকায় ছিলেন শাহরুখ খান স্বয়ং। সঙ্গে ছিলেন সইফ আলি খানও। সেই অনুষ্ঠানেই শাহরুখের এক প্রশ্ন শুনে বেজায় চটে যান নীল। এমনকি, রাগের মাথায় বাদশাকে ‘ধমক’ দিতেও পিছপা হননি অভিনেতা।

Advertisement

প্রায় ১০ বছর আগে এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নীলকে তাঁর নাম নিয়ে প্রশ্ন করেন শাহরুখ। বাদশা তাঁকে জিজ্ঞাসা করেন, তাঁর নাম তো নীল নিতিন মুকেশ.. এই গোটা নামে পদবিটা কোথায়! শাহরুখের এই প্রশ্ন শুনে রীতিমতো চটে গিয়েছিলেন নীল। মাইক হাতে নিয়ে নীল বলেন, ‘‘খুব ভাল প্রশ্ন স্যর! এই বিষয়ে আমি কি কিছু বলতে পারি?’’ শাহরুখ তাতে সায় দিলে নীল বলেন, ‘‘আমার মনে হচ্ছে, এ ভাবে আসলে আমাকে অপমান করা হচ্ছে। এটা ঠিক নয়। আপনি মনে হয় খেয়াল করেননি, আমার বাবা পাশেই বসে আছেন। আমার মনে হয়, আপনার চুপ করা উচিত।’’ নীলের উত্তর শুনে আর কথা বাড়াননি শাহরুখ।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ১০ বছর আগেকার এই ঘটনা নিয়ে মুখ খোলেন নীল। তাঁর মতে, ‘‘ওই পুরো ঘটনাটা কি স্ক্রিপ্টেড ছিল? সে সম্পর্কে আমি নিশ্চিত নই। তবে আমি এটা জানি যে, পুরো বিষয়টা মজা করার কথা ভেবে, হালকা মেজাজে করা হয়েছিল। শাহরুখও জানতেন, তিনি মজা করছেন আমার সঙ্গে। তিনি এটাও জানেন যে, আমি সেই তালে তাল মিলিয়েই উত্তর দিয়েছিলাম।’’ এমনকি, নীলের দাবি, ওই মুহূর্তের আগে এ নিয়ে শাহরুখের সঙ্গে কথাও হয়েছিল তাঁর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন