শহরে এ বার নতুন গোয়েন্দা

এ ছাড়া ছবিতে রয়েছেন রজতাভ দত্ত, গৌতম ঘোষ, কমলেশ্বর মুখোপাধ্যায়, অরিন্দম শীল প্রমুখ।

Advertisement
শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৭ ০০:০০
Share:

ইশা, অর্জুন, আবির

এত দিন আবির চট্টোপাধ্যায়কে দেখা গিয়েছে ব্যোমকেশ ও ফেলুদা দুই চরিত্রেই। এ বার ‘গুপ্তধনের সন্ধানে’ ছবিতে ফের গোয়েন্দা হিসেবে আবির্ভূত হচ্ছেন তিনি। বিলেত ফেরত প্রোফেসর সুবর্ণ সেন ওরফে সোনাদার ভূমিকায় দেখা যাবে আবিরকে। সোনাদার সহকারী আবির ও ঝিনুকের ভূমিকায় থাকবেন অর্জুন চক্রবর্তী এবং ইশা সাহা। এ ছাড়া ছবিতে রয়েছেন রজতাভ দত্ত, গৌতম ঘোষ, কমলেশ্বর মুখোপাধ্যায়, অরিন্দম শীল প্রমুখ।

Advertisement

অরিন্দম অভিনয়ের পাশাপাশি এই ছবিতে সহযোগী প্রযোজক হিসেবেও থাকবেন। প্রসঙ্গত, সাম্প্রতিক কালে বাংলা ছবিতে গোয়েন্দাদের আনাগোনা লেগেই রয়েছে। তবে এ বার আর সাহিত্যের পাতা থেকে নয়, ধ্রুব বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু দাশমুন্সী জুটির লেখা কাহিনিই উঠে আসতে চলেছে বড় পরদায়। ছবিটির পরিচালনা করছেন ধ্রুব বন্দ্যোপাধ্যায়।

শুধু একটি ছবিই নয়, পরিচালকের ইচ্ছে সোনাদা, আবির এবং ঝিনুকের গোয়েন্দা সিরিজ তৈরি করার। আপাতত তিনটি গল্পও তৈরি। ধ্রুব জানিয়েছেন, ‘‘মূলত ছোটদের গোয়েন্দা কাহিনি হলেও এখানে ইতিহাসকেও তুলে ধরা হবে। উত্তর আমেরিকার ইতিহাস হলিউডের ছবিতে উঠে আসে। সে রকমই আমিও এখানকার ঐতিহাসিক নানা রকম ঘটনাকে সিনেমার পরদায় তুলে ধরতে চাই।’’

Advertisement

আর ছবির কাস্টিং প্রসঙ্গে পরিচালক জানিয়েছেন, ‘‘সোনাদা চরিত্রটি আবিরের সঙ্গে একদম মানানসই। লুক টেস্টের পরে আবিরকে দেখে তো আমি চমকে গিয়েছিলাম। পাশাপাশি অর্জুন ও ইশার লুকও দর্শকদের চমকে দেবে।’’ ছবির শ্যুটিং শুরু হবে ডিসেম্বরের শেষের দিকে। কলকাতার পাশাপাশি বোলপুরেও শ্যুট করা
হবে ছবিটির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন