nora fatehi

রাজপথে কাপড় বিক্রি করতেও দেখা গিয়েছিল সলমনের এই সহনায়িকাকে

কাপড় বিক্রির সময় ক্রেতাদের সঙ্গে নোরার দর কষাকষির ছবি দেখে নেটাগরিকরা তাজ্জব। দেখে মনে হচ্ছে, নোরা অভিনেত্রী নন। তিনি যেন অনেক দিন ধরেই এখানে বসে কাপড় বেচছেন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৩০
Share:
০১ ১৪

রাজপথে বসে তিনি। সামনে কাপড়ের পসরা। তিনি কাপড় বিক্রি করছেন। নেটমাধ্যমে ছড়িয়ে পড়েছিল সলমন খানের সহনায়িকার এই ছবি। বিদেশের রাস্তায় বসে তিনি কাপড় বিক্রি করছিলেন। বছর দেড়েক আগে নেটমাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়েছিল এই ছবি! আবার সেই ছবিটি নিয়ে সরগরম নেটাগরিকরা।

০২ ১৪

‘দিলবর দিলবর’ খ্যাত নোরা ফতেহি শেষে রাস্তায় বসে কাপড় বিক্রি করছেন! ভাবলেই চোখ কপালে উঠে গিয়েছিল তাঁর ভক্তদের। সকলের মনেই একটা প্রশ্ন ঘুরপাক খেয়েছিল, কী এমন হল?

Advertisement
০৩ ১৪

নাচের ভঙ্গি এবং টোনড বডির জন্য নোরা নেটমাধ্যমে খুবই জনপ্রিয়। তাঁর একটা ছবি দিলেই তা ভাইরাল হতে সময় লাগে না।

০৪ ১৪

শোনা যাচ্ছে সম্প্রতি সেই পুরনো ভিডিয়োটিই আবার ছড়িয়ে পড়েছিল। সেখানে দেখা গিয়েছে, নোরা ব্যাঙ্ককের রাস্তায় বসে কাপড় বিক্রি করছেন। তাঁর আচরণ একদম দক্ষ ব্যবসায়ীর মতো।

০৫ ১৪

কাপড় বিক্রির সময় ক্রেতাদের সঙ্গে নোরার দর কষাকষির ছবি দেখে নেটাগরিকরা তাজ্জব হয়ে যান। দেখে মনে হয়েছিল, নোরা অভিনেত্রী নন। তিনি যেন অনেক দিন ধরেই এখানে বসে কাপড় বেচছেন।

০৬ ১৪

নোরার এহেন কাজে স্বভাবতই প্রশ্ন উঠেছে। কেউ কেউ দাবি করেছেন, ব্যক্তিগত কাজে নোরা ব্যাঙ্ককে গিয়েছেন। সেখানে গিয়ে তিনি মজার জন্য রাস্তায় বসে কাপড় বিক্রি করেছেন।

০৭ ১৪

তবে অধিকাংশ নেটাগরিক দাবি করেছেন, এটা নোরার সেই পুরনো ভিডিয়ো। নেটমাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়ার পরে ভিডিয়োটি সরিয়েও নেওয়া হয়।

০৮ ১৪

নোরার বাবা মা মরক্কোর মানুষ। তবে দীর্ঘ দিন তাঁরা কানাডায় বাস করছেন। নোরার জন্মও সেখানেই। তাঁর মা ভারতীয় বংশোদ্ভূত। ফলে ছোট থেকেই তিনি ভারতীয়-আরবি-কানাডিয়ান সংস্কতির মিশ্র পরিবেশে বড় হয়েছেন।

০৯ ১৪

নোরার প্রথম ছবি ‘রোরস: টাইগার্স অব দ্য সুন্দরবন’ মুক্তি পেয়েছিল ২০১৪ সালে। তবে এখনও তিনি বলিউডে মূলত আইটেম ডান্সের জন্যই জনপ্রিয়। ‘বাহুবলী: দ্য বিগিনিং’, ‘কিক টু’, ‘শের’ ‘লোফার’, ‘সত্যমেব জয়তে’, ‘স্ত্রী’, ‘ভারত’ এবং ‘বাটলা হাউস’-এ তাঁর কাজ দর্শকদের মন জয় করেছে।

১০ ১৪

হিপ হপ, অ্যাফ্রো এবং বেলি ডান্স-সহ নাচের বিভিন্ন শাখায় নোরা পারদর্শী। তবে আশ্চর্যের বিষয় হল তিনি কোনও দিন প্রথাগত নাচের শিক্ষাই নেননি। তাঁর সবটাই শেখা ইউটিউব দেখে।

১১ ১৪

নাচ এবং অভিনয়, দু’টি ক্ষেত্রেই নোরা পরিশ্রমী। কঠোর অধ্যবসায়ে নাচের কঠিন ভঙ্গি আয়ত্ত করাই তাঁর নেশা। আহত হয়েও ‘বাটলা হাউস’ ছবির কাজ তিনি বন্ধ করেননি।

১২ ১৪

সলমন খানের গুণমুগ্ধ নোরাকে নিয়ে ইন্ডাস্ট্রিতে গুঞ্জনও শোনা গিয়েছে বেশ কিছু। ‘বিগ বস ৯’-এর আর এক প্রতিযোগী প্রিন্স নারুলা এবং অভিনেতা অঙ্গদ বেদীর সঙ্গে তাঁর সম্পর্ক ছিল বলে শোনা গিয়েছে।

১৩ ১৪

এ বছর নোরার দু’টি ছবি মুক্তি পাওয়ার কথা। ‘স্ট্রিট ডান্সার থ্রি ডি’ এবং ‘ভুজ: দ্য প্রাইড অব ইন্ডিয়া’। এই ছবিগুলিতে আরও এক বার তাঁর নাচের ভঙ্গিতে বুঁদ হওয়ার অপেক্ষায় দর্শকরা।

১৪ ১৪

তিনি কি নতুন ছবিতে নিজের পুরনো পারফরম্যান্স ছাপিয়ে যেতে পারবেন? আগ্রহের প্রহর গুনছেন নোরার অসংখ্য অনুরাগী। তবে এই পুরনো ভিডিয়োয় যে নোরাকে কাপড় বিক্রি করতে দেখা গিয়েছে, সেটা কোনও ছবির প্রচারের জন্য শ্যুটিং কি না, তা অবশ্য জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement