Bollywood Weddings

বিরুষ্কা থেকে রাগনীতি, বলিউডে চোখ ধাঁধানো বিয়ের ভিড়! কিন্তু, লাইকের খেলায় জিতলেন কোন যুগল?

কেউ গাঁটছড়া বেঁধেছেন সুদূর ইটালিতে। কেউ আবার রাজস্থানে। কেউ আবার বিয়ে করেছেন বাড়ির বারান্দায়। সমাজমাধ্যমের পাতায় মন ভরে তাঁদের বিয়ের ঝলমলে ছবি দেখেছেন অনুরাগীরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

মুম্বই শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৩ ১৮:০৭
Share:

বিয়ের ছবিতে লাইকের নিরিখে জনপ্রিয়তার শীর্ষে কোন বলিউড যুগল? গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সিনেমা আছে সিনেমাতে। তবে বলিউডে আজকাল রিয়্যাল লাইফ, রিল লাইফের থেকেও বেশি জমকালো। বলিউড তারকাদের বিয়ে দেখলেই মেলে তার প্রমাণ। বিদেশে ‘ডেস্টিনেশন ওয়েডিং’ হোক বা বাড়ির বারান্দায় ‘ইন্টিমেট ওয়েডিং’— বলিউড তারকাদের বিয়ের বাহার দেখলে সাধারণ মানুষের চোখ ধাঁধাতে বাধ্য। নামী পোশাকশিল্পীর তৈরি করা পোশাক পরে নিজেদের জীবনসঙ্গীর দিকে ধীর পায়ে এগিয়ে গিয়েছেন বলিউড তারকারা। আর তাঁদের সেই ‘হ্যাপি এন্ডিং’-এই বাস্তবের রূপকথার ঝলক খুঁজে পেয়েছেন অনুরাগীরা। কয়েক বছর আগে বিরুষ্কা থেকে হালের রাগনীতি— বলিপাড়ার তারকার বিয়ে মা্ত্রেই সমাজমাধ্যমের পাতায় চোখ আটকে থাকে তাঁদের। তবে সেই রূপকথার বিয়েতেও প্রতিযোগিতার অন্ত নেই। বিয়ের ছবির জনপ্রিয়তার নিরিখে কে এগিয়ে, কে পিছিয়ে?

Advertisement

বিরাট-অনুষ্কা

২০১৭ সালে ইটালির টাস্কনিতে গাঁটছড়া বাঁধেন ভারতীয় ক্রিকেট তারকা বিরাট কোহলি ও বলিউড অভিনেত্রী ও প্রযোজক অনুষ্কা শর্মা। বলিউডে এমন ‘লার্জার দ্যান লাইফ’ বিয়ের শুরু তাঁদের হাত ধরেই। হালকা গোলাপির সাজে নজর কেড়েছিলেন বিরাট ও অনুষ্কা। সঙ্গে তাঁদের বিয়ে ও বিয়ের আগের নানা অনুষ্ঠানের ছবিও ভাইরাল হয়েছিল সমাজমাধ্যমের পাতায়। বিরাট ও অনুষ্কা, তথা বিরুষ্কার পোস্ট করা বিয়ের ছবিতে এখনও পর্যন্ত লাইকের সংখ্যা প্রায় ৪৪ লক্ষ।

Advertisement

দীপিকা-রণবীর

২০১৮ সালে ইটালিতেই সাত পাক ঘোরেন দীপিকা পাড়ুকোন ও রণবীর সিংহ। ইটালির লেক কোমোর সামনে চার হাত এক হয় যুগলের। গায়েহলুদ, মেহেন্দি থেকে বিয়ে— সমাজমাধ্যমের পাতায় নিজেদের প্রিয় জুটির ছবি দেখতে মুখিয়ে ছিলেন অনুরাগীরা। সমাজমাধ্যমের পাতায় দীপিকা ও রণবীর তথা দীপবীরের ছবিতে লাইকের সংখ্যা ৬৪ লক্ষের বেশি।

নিক-প্রিয়ঙ্কা

২০১৮ সালেই গাঁটছড়া বাঁধেন আরও এক নামজাদা যুগল। অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়া ও হলিউডের পপ তারকা নিক জোনাস। তবে তাঁরা বিয়ের জন্য বেছে নিয়েছিলেন রাজস্থানকে। জোধপুরের উমেদ ভবনে হিন্দু ও খ্রিস্টান— দুই রীতিতেই বিয়ে সেরেছিলেন প্রিয়ঙ্কা ও নিক। বলিউড ও হলিউড— দুই দুনিয়া এক ছাদের নীচে এসেছিল ওই বিয়েতে। সমাজমাধ্যমের পাতায় নিক ও প্রিয়ঙ্কার ছবিতে লাইকের সংখ্যা ছাড়িয়েছে ৫৪ লক্ষ।

ভিকি-ক্যাটরিনা

প্রেম করেছিলেন চুপিসারে। তবে ভিকি কৌশল ও ক্যাটরিনা কইফ বিয়ে করেছেন জাঁকজমক করেই। রাজস্থানে সাওয়াই-মাধোপুরের এক হোটেলে সাত পাক ঘোরেন ভিকি ও ক্যাট। ক্যাটের পরিবারের বেশির ভাগ সদস্যই ইংল্যান্ডের বাসিন্দা। অন্য দিকে, ভিকির পরিবার আদ্যোপান্ত পঞ্জাবি। দুই ভিন্ন সংস্কৃতির মিলনে রঙে ভরে উঠেছিল ভিক্যাটের বিয়ের অনুষ্ঠান। সমাজমাধ্যমের পাতায় এক কোটি ১২ লক্ষের গণ্ডি ছাড়িয়েছিল তাঁদের বিয়ের ছবিতে লাইকের সংখ্যা।

রণবীর-আলিয়া

পাঁচ বছর ধরে প্রেমের পর গত বছর নিজেদের বাড়ির বারান্দায় চার হাত এক হয় রণবীর কপূর ও আলিয়া ভট্টের। নিজের চেনা পরিবেশে ও প্রিয় মানুষদের সান্নিধ্যে বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছিলেন রণলিয়া। গায়েহলুদ ও মেহেন্দির জন্য রঙিন পোশাক পরলেও বিয়ের জন্য লাল নয়, তার বদলে আইভরি রঙের পোশাক বেছেছিলেন আলিয়া। সমাজমাধ্যমের পাতায় তাঁর ও রণবীরের বিয়ের ছবিতে লাইকের সংখ্যা ভিকি-ক্যাটরিনার থেকে মাত্র এক লক্ষ বেশি।

সিদ্ধার্থ-কিয়ারা

চলতি বছরে প্রেমের মাসে রাজস্থানেই সাত পাক ঘুরেছেন সিদ্ধার্থ মলহোত্র ও কিয়ারা আডবাণী। একে অপরকে আগে থেকে চিনলেও ‘শেরশাহ’ ছবির সেটে প্রেমে পড়েন দুই তারকা। ফেব্রুয়ারি মাসে পরিণতি পায় সেই প্রেম। বিয়ের ছবি তো আছেই, তবে সিড ও কিয়ারার বিয়ের ভিডিয়ো রীতিমতো ভাইরাল হয়েছিল সমাজমাধ্যমের পাতায়। সেখানে মোট লাইকের সংখ্যা এক কোটি ৬৫ লক্ষেরও বেশি। লাইকের নিরিখে অন্য সব তারকাজুটিকে টেক্কা দিয়েছেন সিড-কিয়ারা।

গত সপ্তাহেই রাজস্থানের উদয়পুরে গাঁটছড়া বেঁধেছেন বলিউড অভিনেত্রী পরিণীতি চোপড়া ও রাজনীতিক রাঘব চড্ডা। বিয়ের দিন নয়, তার পরের দিন সমাজমাধ্যমের পাতায় নিজেদের বিশেষ দিনের ছবি শেয়ার করেন ‘রাগনীতি’। সম্প্রতি সমাজমাধ্যমে মুক্তি পেয়েছে তাঁদের বিয়ের অনুষ্ঠানের একটি ভিডিয়োও। যদিও লাইকের নিরিখে এখনও পর্যন্ত মাত্র ৪৪ লক্ষের কোঠায় দাঁড়িয়ে রাগনীতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন