এ বার ই-গ্রাফিক উপন্যাসে ‘বাহুবলী’

২০১৫ সালে মুক্তি পেয়েছিল ‘বাহুবলী’ সিনেমাটি। সাড়া ফেলে দিয়েছিল গোটা দুনিয়ায়।প্রথম ভারতীয় সিনেমা যা ১০০ কোটির গন্ডি পেরোয় মাত্র ৩ দিনে! সিনেমা মুক্তির ২৪ ঘন্টার মধ্যেই, ফেসবুকের ভিউসংখ্যা ছাড়িয়ে গিয়েছিল পনের লক্ষ। তিন লাখেরও বেশি লাইক এবং দুই লাখেরও বেশি শেয়ার হয় । বাহুবলীর সাফল্যে হার মেনেছে ২০১৫র ব্লকবাস্টার মিস্টার পারফেকশনিস্ট আমিরের সিনেমা ‘পিকে’ এবং কিং খানের ‘হ্যাপি নিউ ইয়ার’।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০১৬ ১১:৫৯
Share:

২০১৫ সালে মুক্তি পেয়েছিল ‘বাহুবলী’ সিনেমাটি। সাড়া ফেলে দিয়েছিল গোটা দুনিয়ায়।প্রথম ভারতীয় সিনেমা যা ১০০ কোটির গন্ডি পেরোয় মাত্র ৩ দিনে! সিনেমা মুক্তির ২৪ ঘন্টার মধ্যেই, ফেসবুকের ভিউসংখ্যা ছাড়িয়ে গিয়েছিল পনের লক্ষ। তিন লাখেরও বেশি লাইক এবং দুই লাখেরও বেশি শেয়ার হয় । বাহুবলীর সাফল্যে হার মেনেছে ২০১৫র ব্লকবাস্টার মিস্টার পারফেকশনিস্ট আমিরের সিনেমা ‘পিকে’ এবং কিং খানের ‘হ্যাপি নিউ ইয়ার’। ২০১৬ সিকোয়েলের জন্যে অধীর আগ্রহে বসে সিনেমা প্রেমির দল। এরই মধ্যে আবার শিরোনামে উঠে এল ‘বাহুবলী’। কেন?
স্পষ্ট হল বাহুবলীর পরিচালক, এস এস রাজামৌলির কথায়।
এই বছরেরই শেষের দিকে ডিজিটাল গ্রাফিক উপন্যাসের আকারে বেরোবে গোটা সিনেমাটি !
এমনকী মূল সিনেমায় যে চরিত্র বাদ গিয়েছিল তাও থাকবে উপন্যাসটিতে।
এই প্রসঙ্গে মৌলি আরও জানিয়েছেন ‘‘সিনেমায় যা আমরা দেখি তা খুবই একটা ছোট গল্প, এর বাইরেও যে মূল গল্পের সব রোমাঞ্চ, তা সবই থাকবে এই ডিজিটাল উপন্যাসে।’’
তিনি বললেন ‘‘ভারতে প্রায় ২০ কোটি স্মার্টফোন ব্যবহারকারী। ১২০ কোটির জনসংখ্যায় ‘বাহুবলী’, ভারতের সর্বোচ্চ দেখা সিনেমা। আশা রাখছি এই ডিজিটাল উপন্যাসের মাধ্যমে ‘বাহুবলী’ আরও অসংখ্য পাঠকের কাছে পৌঁছে যেতে পারবে।’’

Advertisement

আরও পড়ুন...
‘ধুম ৪’-এর ভিলেন বাহুবলীর প্রভাস!

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন