nusrat jahan

Nusrat Jahan: তোমাকে দাহ করা হবে নাকি দফন, নুসরতের মৃত্যুর প্রসঙ্গ টেনে প্রশ্ন নেটাগরিকের

সাংসদ-অভিনেত্রী লিখেছেন, ‘মানবজমিনে একটু সার দিলাম যাতে তারা বেড়ে ওঠে।’ লেখার পাশে দুটো হাসির চিহ্ন জুড়ে দিয়েছে তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২১ ১৭:০৩
Share:

নুসরত জাহান

বৃহস্পতিবার দু’টি ছবি পোস্ট করেছেন নুসরত জাহান। গোলাপি রঙের হাতা কাটা পোশাক এবং চোখে চশমা। চুল আলুথালু। ছবির সঙ্গে সাংসদ-অভিনেত্রী লিখেছেন, ‘মানবজমিনে একটু সার দিলাম যাতে তারা বেড়ে ওঠে।’ লেখার পাশে দুটো হাসির চিহ্ন জুড়ে দিয়েছে তিনি। এ কথা একেবারেই স্পষ্ট, তাঁকে ঘিরে সমস্ত কটাক্ষের বিরুদ্ধে জোরালো মন্তব্য ছু়ড়়ে দিলেন অভিনেত্রী।

Advertisement

সেই পোস্টে তাঁর মৃত্যুকামনা করলেন জনৈক নেটাগরিক। শুধু তাই নয়, মৃত্যুর পরে তাঁর শেষকৃত্যের বিস্তারিত বর্ণনার প্রসঙ্গ তুললেন ইনস্টাগ্রাম ব্যবহারকারী। তাঁর প্রশ্ন, ‘ম়ৃত্যুর আগে জানিয়ে দাও তোমাকে দাহ করা হবে নাকি দফন?’ ফের ধর্ম নিয়ে কটূক্তি করা হল নুসরতকে।

নিখিল জৈন এবং নুসরতের সম্পর্কের ভাঙন থেকে শুরু করে অভিনেত্রীর সঙ্গে অভিনেতা যশ দাশগুপ্তের সম্পর্কের গুঞ্জনের কথা তুলে অশ্লীল মন্তব্য করা হল নুসরতকে। এমনকি তাঁর অন্তঃসত্ত্বা হওয়ার প্রসঙ্গকেও বাদ দেননি অনেকে। নিজের মতো করে জীবন যাপন করতে ভালবাসেন সাংসদ-অভিনেত্রী। তার জন্য তাঁকে কটাক্ষের শিকার হতে হয় নিয়মিত। কখনও তাঁর চরিত্র নিয়ে অশ্লীল মন্তব্য করা হয়, কখনও আবার তাঁকে দেশ থেকে দূর করে দেওয়ার জন্য তে়ড়ে আসেন নেটাগরিকরা।

Advertisement

তবে নুসরতের একাধিক অনুরাগী এই ছবিতে আসা কটাক্ষ ও অশ্লীল মন্তব্যের প্রতিবাদ জানিয়েছেন। তাঁদের কেউ লিখেছেন, ‘সম্মান দিয়ে কথা বলুন।’ কেউ বলেছেন, ‘আপনাদের মতো মানুষদের জন্যই নুসরত ছবির সঙ্গে ওই লেখা দিয়েছেন।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন