nusrat jahan

Nusrat Jahan: ঈশানকে আমি খাওয়াচ্ছি, ডায়েট মেনে ওজন কমানোর প্রশ্নই ওঠে না: নুসরত

সন্তান জন্ম দেওয়ার পর অতিরিক্ত মেদ ঝরাতে বিশেষ কোনও ডায়েট মেনে চলছেন কি না, সেই বিষয়ে প্রশ্ন করা হয় নুসরতকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২১ ১৯:৫২
Share:

নুসরত জাহান।

মা হয়েছেন মাত্র সপ্তাহ দুয়েক আগে। নতুন দায়িত্ব রাতের ঘুম উড়িয়েছে তাঁর। কিন্তু এত ব্যস্ততার মধ্যেই দক্ষিণ কলকাতার একটি স্যালোঁর উদ্বোধন করতে সেখানে উপস্থিত হয়েছিলেন নুসরত জাহান। মা হওয়ার পর এই প্রথম বার সংবাদমাধ্যমের মুখোমুখি হলেন তিনি।

Advertisement

নুসরত কেমন আছেন প্রশ্ন করা হলে তিনি বলেন, “সকলকে অনেক অনেক ধন্যবাদ আমাকে এত ভালবাসা দেওয়ার জন্য। আমি ভাল আছি।” সন্তান জন্ম দেওয়ার পর অতিরিক্ত মেদ ঝরাতে বিশেষ কোনও ডায়েট মেনে চলছেন কি না, সেই বিষয়েও জানতে চাওয়া হয়। সাংসদ-তারকা জানান, ছেলে ঈশানকে তিনি স্তন্যপান করাচ্ছেন। তাই নিজের খাওয়াদাওয়ার ক্ষেত্রে কোনও ত্রুটি রাখছেন না তিনি।

অন্তঃসত্ত্বা থাকাকালীন নিজেকে নিয়ে খুব বেশি কথা বলেননি নুসরত। ইনস্টাগ্রামে শুধু ইঙ্গিতপূর্ণ কথা ভেসে উঠত মাঝেমধ্যে। তবে মা হওয়ার পর সন্তানকে নিয়ে কোনও দ্বিধা ছাড়াই কথা বললেন তিনি। জানালেন, ইতিমধ্যেই ঈশান অনেকগুলো ডাক নাম পেয়েছে। ভালবেসে সকলেই নিজের পছন্দ মতো নাম দিয়েছেন একরত্তিকে। তবে নুসরত ছেলেকে ঈশান নামেই ডাকেন। আপাতত তাঁকে সামলাতে রাতের ঘুম উড়েছে। নতুন দায়িত্বের সঙ্গে নিজেকে মানিয়ে নিচ্ছেন একটু একটু করে। তাই আপাতত ছোট ছোট কাজেই মন দেবেন তিনি। তার পর আবার শুরু করবেন ছবির শ্যুটিং।

Advertisement

মা হওয়ার পর নায়িকাদের চেহারা নিয়ে কটাক্ষ নতুন বিষয় নয়। সন্তান জন্ম দেওয়ার পর ওজন বেড়েছিল শুভশ্রী গঙ্গোপাধ্যায়েরও। কুমন্তব্যের শিকার হয়েছিলেন তিনি। নতুন মাতৃত্বের কারণে চেহারা পরিবর্তন স্বাভাবিক বলে মনে করেন নুসরত। তিনি বলেন, “এ সব ভাবলে মাতৃত্বের অনুভূতিটাই উপভোগ করা যাবে না। তাই আমার শরীরের সঙ্গে কী হচ্ছে, চুল বা ত্বকের সঙ্গে কী হচ্ছে, সেটা না ভেবে এই অনুভূতিটাকে উপভোগ করা উচিত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন