Fawad Khan

‘আমার সঙ্গে কাজ করলে আঙুল উঠবে’, বলিউডে কাজ করা নিয়ে কেন এ কথা বললেন ফাওয়াদ খান

‘খুবসুরত’, ‘কপূর অ্যান্ড সন্স’, ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’-এর মতো বলিউড ছবিতে দেখা গিয়েছে ফাওয়াদকে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২২ ১৬:২৭
Share:

ফাওয়াদ খান। ফাইল চিত্র।

তাঁর সুদর্শন চেহারায় কাবু অগণিত মহিলা। কাঁটাতারের বেড়াজাল টপকেছে তাঁর জনপ্রিয়তা। পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খানকে ঘিরে অসীম আগ্রহ ভারতীয় সিনেমহলে। একাধিক বলিউড ছবিতে দেখাও গিয়েছে অভিনেতাকে। কিন্তু বি-টাউনে তাঁর কাজ করায় বাদ সেধেছে ভারত-পাকিস্তানের সম্পর্ক। আগামী দিনে কি বলিউডে কাজ করবেন ফাওয়াদ? এ নিয়ে মুখ খুললেন অভিনেতা।

Advertisement

ভারতে কাজ করার প্রসঙ্গে ফাওয়াদ বলেছেন, ‘‘আমার মনে হয়, প্রশ্নটা ওঠা ভাল, আমার সঙ্গে কেউ কাজ করতে চাইবেন কি না। কারণ তাঁদের দিকে আঙুল উঠবে। আমি আমার কাজ করে চলে আসব। কিন্তু যাঁরা আমার সঙ্গে কাজ করবেন, তাঁদের ভোগান্তি পোহাতে হবে। কারণ, তাঁরা সেখানে থাকেন।’’ অভিনেতা আরও জানিয়েছেন যে, পাকিস্তানে ফিরে তাঁকেও একই হয়রানির মুখে পড়তে হতে পারে।

যদিও ভারতীয় চলচ্চিত্র দুনিয়ার সঙ্গে যুক্ত একাধিক ব্যক্তির সঙ্গে তাঁর বন্ধুত্ব রয়েছে বলে দাবি করেছেন ফাওয়াদ। ‘খুবসুরত’, ‘কপূর অ্যান্ড সন্স’, ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’-এর মতো বলিউড ছবিতে দেখা গিয়েছে ফাওয়াদকে।

Advertisement

প্রসঙ্গত, ২০১৬ সালের সেপ্টেম্বরে উরিতে জঙ্গি হামলার পর বলিউডে পাক শিল্পীদের কাজ করা নিয়ে রীতিমতো নিষেধাজ্ঞার জন্য সরব হয়েছিল মহারাষ্ট্র নবনির্মাণ সেনা। পরে ২০১৯ সালে পুলওয়ামায় জঙ্গি হামলার পর পাক শিল্পীদের উপর নিষেধাজ্ঞা জারি করে ‘দ্য অল ইন্ডিয়ান সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন’। এই আবহে বহু পাক শিল্পীই নিজেদের দেশে ফিরে গিয়েছেন। ফলে এই প্রেক্ষাপটে ফাওয়াদের বলিউডে কাজ করা নিয়ে এই মন্তব্য উল্লেখযোগ্য।

কয়েক দিন আগে, আরও এক পাক অভিনেতা আলি জাফর এ নিয়ে মুখ খুলেছিলেন। বলিউড বাদশা শাহরুখ খানের সঙ্গে কাজ করার ‘ঝুঁকি’ তিনি নিতে চান না বলে এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন আলি। শাহরুখের সঙ্গে কাজ করার প্রসঙ্গে আলি বলেছিলেন, ‘‘ওঁর (শাহরুখ) আমার সঙ্গে কাজ করা ঠিক হবে না। ওখানে এমনিতেই সমস্যা বেড়ে যায়।’’ প্রসঙ্গত, ২০১৬ সালে শাহরুখ খানের সঙ্গে ‘ডিয়ার জিন্দেগি’ ছবিতে দেখা গিয়েছিল আলিকে। যদিও কিং খান ও আলিকে এক সঙ্গে কোনও দৃশ্যে দেখা যায়নি। ২০১০ সালে ‘তেরে বিন লাদেন’ ছবির হাত ধরে বলিউডে যাত্রা শুরু করেছিলেন আলি। এখনও পর্যন্ত মোট ন’টি ছবিতে অভিনয় করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন