Pakistani Pop Singer

বিতর্কিত পাকিস্তানি গায়ক তাহের শাহের প্রত্যাবর্তন, ‘অ্যাঞ্জেল’ খ্যাত গায়কের নতুন চমক কী?

বেগনি গাউনে ‘পরী’র বেশ! এক জন পুরুষ গেয়ে চলেছেন ইংরিজি গান! ভাইরাল শিল্পী তাহের শাহ ফিরছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ১৩:১৩
Share:

পাকিস্তানি সঙ্গীতশিল্পী তাহের শাহ। ছবি: সংগৃহীত।

তাঁর কেরিয়ারে রয়েছে মাত্র দু-তিনটে গান। কিন্তু সেই গানই তাহের শাহকে রাতারাতি বিশ্বের দরবারে প্রচারের আলোয় হাজির করে। পাকিস্তানি এই গায়কের গান ভাইরাল হতে বেশি সময় নেয় না। মূলত গান গেয়ে থাকেন ‘ভুল’ ইংরিজিতে। সঙ্গে নজর কাড়ে শিল্পীর হাস্যকর পোশাক। ‘আই টু আই’ বা ‘ম্যান কাইন্ড’স অ্যাঞ্জেল’ এখনও ভুলে যাননি শ্রোতারা। তাহেরকে নিয়ে দ্বিধাবিভক্ত নেটদুনিয়া। এক দল শিল্পীকে কটাক্ষ করছে পিছপা হন না। অন্য পক্ষ অবশ্য তাঁর একনিষ্ঠ অনুরাগী।

Advertisement

খুশির খবর, সম্প্রতি তাহের শাহ প্রত্যাবর্তনের কথা ঘোষণা করেছেন। টুইটারে তাঁর টিমের তরফে এই খবর জানানো হয়েছে। সেখানে লেখা হয়েছে, ‘‘তাহের শাহর নতুন যুগের সূচনা হতে চলেছে।’’ তা হলে এ বার শ্রোতাদের সামনে কী চমক হাজির করতে চলেছেন এই ভাইরাল শিল্পী? না, এখনই সে উত্তর পাওয়া যাবে না। তাহেরের টিমের তরফে জানানো হয়েছে, শিল্পীর নতুন গানের সন্ধান পাওয়া যাবে আগামী ১০ জুন।

Advertisement

তাহেরের প্রত্যাবর্তনের খবরে অবশ্য নেটদুনিয়া নড়েচড়ে বসেছে। শুরু হয়েছে রসিকতা। তবে শিল্পীর সমালোচনা শুরু হলেও, নেটাগরিকদের একটা বড় অংশ যে তাহেরের নতুন কীর্তির অপেক্ষায় রয়েছেন, তা এক রকম স্পষ্ট হয়ে গিয়েছে। শুধু গান নয়, সাক্ষাৎকারেও চটুল মন্তব্য করে নজর কেড়েছেন তাহের। অতিমারির সময় নিজের ইউটিউব চ্যানেলে ‘ফরিশতা’ নামে একটি গান প্রকাশ করেছিলেন তাহের। অ্যানিমেশন বলে সেই গানের ভিডিয়োতে দর্শন দেননি শিল্পী। এ বারে তিনি কী অবতারে হাজির হন সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন