গায়ক বদল

গত বছর এক মিউজ়িক রিয়্যালিটি শোয়ে এক নাবালিকা প্রতিযোগীকে চুম্বন করেন পাপন। যা নিয়ে তখন নিন্দের ঝড় বয়ে যায়।

Advertisement
শেষ আপডেট: ০৮ অগস্ট ২০১৯ ০০:০২
Share:

একের পর এক বিতর্কে জড়িয়েছে পাপন। —ফাইল চিত্র।

ছবি মুক্তি পেতে মাত্র সপ্তাহখানেক বাকি। তার আগে ‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’ ছবির একটি গান নতুন করে রেকর্ড করালেন পরিচালক প্রতিম ডি গুপ্ত। মুম্বইয়ে পাপনকে দিয়ে একটি গান রেকর্ড করিয়ে পরিচালককে পাঠান ছবির মিউজ়িক ডিরেক্টর অর্কপ্রভ মুখোপাধ্যায়। কিন্তু প্রতিম নাকি সে গানটি বাতিল করিয়ে নতুন কাউকে দিয়ে রেকর্ড করানোর কথা বলেন। তার পরে দুর্নিবার সাহাকে দিয়ে গানটি গাওয়ানো হয়। একেবারে শেষ মুহূর্তে পরিচালকের তড়িঘড়ি এই সিদ্ধান্তের পিছনে কারণ হিসেবে শোনা যাচ্ছে, গত বছর পাপনের এক বিতর্কে জড়িয়ে পড়ার ঘটনা।

Advertisement

গত বছর এক মিউজ়িক রিয়্যালিটি শোয়ে এক নাবালিকা প্রতিযোগীকে চুম্বন করেন পাপন। যা নিয়ে তখন নিন্দের ঝড় বয়ে যায়। শোয়ে বিচারক হিসেবে ছিলেন পাপন। তিনি অবশ্য ঘটনার জন্য পরে ক্ষমা চেয়ে নেন। প্রতিযোগী এবং তার পরিবারের তরফ থেকে জানানো হয়, পাপন তাকে চুম্বন করেছে সন্তানস্নেহে। তাতে দোষের কিছু নেই। যাই হোক, তাতে বিতর্ক অবশ্য থেমে থাকেনি। যদিও ঘটনাটি প্রমাণিত নয়, কিন্তু এর পরে ‘বাউন্ডুলে’ নামে পাপন একটি গান করেন, যা নিয়ে পুরো মিউজ়িক ইন্ডাস্ট্রি প্রচণ্ড ক্ষুব্ধ হয় এবং প্রতিবাদ করে, তাঁকে এই সুযোগ দেওয়া নিয়ে। কারণ অভিযুক্ত গায়ককে দিয়ে গান গাওয়ানো মানে তাঁর অপরাধকে অস্বীকার করা। এর পরেও অবশ্য হিন্দি বেশ কয়েকটি ছবিতে গান করেছেন পাপন।

পাপনকে বাদ দেওয়ার বিষয়টি নিয়ে প্রতিমকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘দুর্নিবারকে দিয়ে গানটা আর একবার গাইয়েছি। পাপনের গানটি ছবিতে চাই না। কিছুই প্রমাণিত নয় ঠিকই। কিন্তু ভিডিয়োটা দেখেছি। অস্বস্তি বোধ করেছি। যত দিন না কিছু প্রমাণ হচ্ছে, ওর গান ছবিতে রাখায় আমার আপত্তি রয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন